Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / এবার দলের নেতৃত্বের ভিত নিয়ে কথা বললেন প্রধানমন্ত্রী, দিলেন নেতাদের নির্দেশ

এবার দলের নেতৃত্বের ভিত নিয়ে কথা বললেন প্রধানমন্ত্রী, দিলেন নেতাদের নির্দেশ

শেখ হাসিনা আজ পদ্মা সেতুর ওপর দিয়ে টুংগীপাড়া এবং কোটালীপাড়া যান। সেখানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করেন।এবং সেইসাথে ওই এলাকার নেতাকর্মীদের সাথে বৈঠক করেন। বৈঠকে তিনি তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের অবদানের কথা বলেন। তিনি বলেন, তৃণমূলপর্যায়ের নেতাকর্মীরা এ দলটির শক্তি, তাদের কারণেই আজ আ.লীগ প্রতিষ্ঠিত এবং দেশের উন্নয়নে অবদান রাখতে আ.লীগকে ধরে রেখেছে।

আওয়ামী লীগকে তৃণমূলের নেতাকর্মীরা ধরে রেখেছেন বলে জানিয়েছেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘শত নির্যা/”তনের মধ্য দিয়ে আওয়ামী লীগ সংগঠন সব সময় শক্তিশালী। আওয়ামী লীগ বিশেষ করে আমাদের মাঠকর্মীরা সব সময় সঠিক সিদ্ধান্ত নেয়। তারা দলকে ধরে রেখেছে, করেছে শক্তিশালী। এটা আমাদের মাথায় রাখতে হবে।”

মঙ্গলবার (৪ জুলাই) টুঙ্গিপাড়ায় একদিনের সফরকালে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে তার নির্বাচনী এলাকা কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, “আমার বাবা-মায়ের আশীর্বাদ আছে, আল্লাহ আমার উপরে আছেন। আর আমার সবচেয়ে বড় শক্তি আপনারা। বাংলাদেশের মানুষ আজ ভালো আছে কারণ আমরা সবকিছু পরিকল্পিতভাবে করছি।’

সফল ভাবে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রোগ সম্পর্কে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, “এই রোগের প্রাদূর্ভাবের সময়ে উন্নত দেশগুলো যাদের অনেক টাকা আছে তারা বিনামূল্যে কাউকে টিকা দেয়নি। কিন্তু আমরা দিতে পেরেছি। কারণ আমরা একসঙ্গে কাজ করতে পেরেছি। আজ একই সময়ে, আমরা যে কোনো পরিস্থিতি মোকাবেলা করতে পারি—যেকোনও অবস্থা আমরা মোকাবিলা করতে পারি। এই দেশটা তো আমি চিনি। দেশটা জানি। জাতির পিতা কিন্তু নিজের জন্য দল করেননি। নিজের ক্ষমতার লোভে বা অর্থ সম্পদের দল করেননি। তিনি দল করেছেন দেশের সাধারণ মানুষের জন্য।’

‘কাজেই আমার যেটুকু আছে তা যদি একটা মানুষকে দিতে পারি, আর সে যদি নিজের পায়ে দাঁড়াতে পারে এটাই আমার সার্থকতা।’ তিনি এমনটাই বলেছেন।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, আওয়ামী লীগের সব নেতা-কর্মীকে বঙ্গবন্ধুর আদর্শ মেনে চলতে হবে। পঁচাত্তরের পর যারা ক্ষমতায় এসেছেন তারা খাওয়ার জন্য নয়, দেওয়ার জন্য দল হিসেবে ক্ষমতায় এসেছেন। আর আওয়ামী লীগ জন্মলগ্ন থেকেই মানুষের মধ্য দিয়ে যাচ্ছে। মানুষের জন্য যাচ্ছে। এটাই আওয়ামী লীগের সঙ্গে অন্যদের পার্থক্য। মানুষের শক্তি আমার কাছে বড় শক্তি। অন্য কোন শক্তি নেই। ”

শেখ হাসিনা বলেন, ‘বারবার হ/”ত্যার চেষ্টা করেছে, মা’/’রার চেষ্টা করেছে; পারেনি। আল্লাহ রক্ষা করেছেন। আল্লাহ হায়াত দেন তাকে দিয়ে কিছু কাজ করাতে। আমি হয়তো সেই হায়াত পেয়েছি বলেই কাজ করতে পারছি। আজ পদ্মা সেতু পার হচ্ছি। আমি আমার বাবা-মাকে হারিয়ে এই মানুষের কাছেই তো আসছি। মানুষের ভালোবাসা ও দোয়া ছাড়া এতদূর আসতে পারতাম না। ‘

প্রধানমন্ত্রী বলেন, “আমি চাই এদেশে কেউ গরিব না থাকুক। কোনো মানুষ না খেয়ে থাকবে না। পদ্মা সেতু হয়ে গেছে। আমাদের দক্ষিণাঞ্চলকে অর্থনৈতিকভাবে উন্নত করতে যা করা দরকার, আমি তাই করবো। দেশের জন্য যতটুকু কাজ করা দরকার, ততটুকু করে যাবো; এটাই আমার প্রতিশ্রুতি।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া থেকে বিকেলে গনভবনে ফিরে আসেন। টুঙ্গিপাড়া থেকে তার গণভবনে ফিরে আসতে দুই ঘন্টার কিছু বেশি সময় লেগেছে, যেটা পদ্মা সেতু বাস্তবায়নের ফলে সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দক্ষিণ বাংলার মানুষের স্বপ্নের পদ্মা সেতু মাথা তুলে দাঁড়িয়েছে, যেটা দেশের মানুষের জন্য একটি বড় ধরনের গর্বের বিষয়।

About bisso Jit

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *