Thursday , February 22 2024
Breaking News
Home / Countrywide / মির্জা ফখরুলের বক্তব্যে ধুয়ে দিলেন ওবায়দুল কাদের

মির্জা ফখরুলের বক্তব্যে ধুয়ে দিলেন ওবায়দুল কাদের

বাংলাদেশের রাজনীতিতে প্রধান দুই দল হলো বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবং আওয়ামীলীগ। বর্তমান সময়ে এই দুই দলের নেতারা একে অপরের প্রতি অভিযোগ তুলে নানা ধরনের কথা বলছে। এবার মির্জা ফখরুলকে নিয়ে তার বক্তব্যের সমালোচনা করলেন ওবায়দুল কাদের। বিএনপি নেতা গনতন্ত্রের ক্ষুন্নতা নিয়ে বক্তব্যের প্রেক্ষিতে জবাব দিয়েছেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গণতন্ত্র ফিরিয়ে আনার দাবি দেশের মানুষকে আত/”ঙ্কিত করেছে। কারণ গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের নামে জনগণের ওপর যে অগ্নিস/”ন্ত্রাসী কর্মকান্ড চালিয়েছিল সেই ঘটনায় যে ক্ষত দেওয়া হয়েছে তা আজও মানুষের মনে অমলিন হয়ে রয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সাংবিধানিকভাবে বৈধ এবং জনগণের ভোটে নির্বাচিত বর্তমান সরকারকে অবৈধ বলে মির্জা ফখরুল সংবিধান ল”ঙ্ঘনের অপরাধ করছেন। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত আওয়ামী লীগ এদেশের গণতান্ত্রিক মূল্যবোধকে শক্তিশালী করতে বদ্ধপরিকর। দেশে গণতন্ত্র হারিয়ে যায়নি এবং পুনরুদ্ধার করতে হবে। উল্টো বিএনপি প্রতিষ্ঠার পর থেকেই গণতান্ত্রিক মূল্যবোধের পরিপন্থী ধারায় মোড় নেয়।

তিনি আরও বলেন, শুধু গণতন্ত্র ধ্বং”স নয়, মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বিকৃত করে বিএনপি প্রতিষ্ঠিত হয়েছে। স্বৈরাচারের জামিনদার বিএনপিই এদেশে গণতান্ত্রিক মূল্যবোধ, সংস্কৃতি ও আদর্শ প্রতিষ্ঠার প্রধান অন্তরায়। অন্যদিকে আওয়ামী লীগ এদেশের মানুষের মুক্তি, ভোটের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে লড়াই করে যাচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সব সময় জনগণের সঙ্গেই চলে। আওয়ামী লীগ জনগণের প্রভু নয়, সেবক হতে চায়। বর্তমান সরকারের আমলে দেশের আইনশৃঙ্খলা বাহিনী দেশে কারো বিরুদ্ধে কোনো অযথা মামলা করেনি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর অনুপস্থিতিতে গায়েবী মামলার কথা বলে রাজনীতিতে আওয়াজ তোলার চেষ্টা করছেন। জনগণের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক না থাকায় অনুপস্থিতি ও ষ’ড়য”ন্ত্রের রাজনীতিতে তাদের আস্থা রয়েছে।

উল্লেখ্য, বিএনপি নেতারা তাদের কর্মী-সমর্থকদের মিথ্যা মামলায় ফাঁ”সিয়ে দেয়ার অভিযোগ এনে তাদের মুক্তি দাবি করেছেন। এই প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি নেতাকর্মীদের গায়েবি মামলা দিয়ে তাদেরকে কারাগারে রাখা হয়েছে। এ সরকার ক্ষমতায় এসে মানুষের গণতান্ত্রিক অধিকার খর্ব করেছ. তবে এটা বেশিদিন চলবে না এমনটাই জানিয়েছেন মির্জা ফখরুল।

About bisso Jit

Check Also

এবার মুশতাকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন তিশার মা

তিশা ও খন্দকার মোশতাক আহমেদের বিয়ে নিয়ে প্রথমবারের মতো মিডিয়ার সামনে এলেন সিনথিয়া ইসলাম তিশার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *