Sunday , March 3 2024
Home / Countrywide / প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার উপহার পাঠালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার উপহার পাঠালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হলেন বাংলাদেশের ইতিহাসে ক্ষমতায় থাকা সবথেকে দীর্ঘস্থায়ী প্রধানমন্ত্রী। তিনি প্রত্যেকবারে মত অনুষ্ঠিত হওয়া সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে বার বার এসেছেন ক্ষমতায়। সম্প্রতি জানা গেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানের প্রধানমন্ত্রীকে আম উপহার পাঠিয়েছেন।

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৩ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে উপহার হিসেবে এক টন আম পাঠান। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, প্রধানমন্ত্রীর উপহারের আমগুলো কাতার এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইটে (কার্গো) কার্টনে করে পাঠানো হয়েছে। সোমবার সকালে দোহা হয়ে ইসলামাবাদ পৌঁছাবে। প্রধানমন্ত্রীর উপহারগুলো ইসলামাবাদে বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ে হস্তান্তর করা হবে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবেশী দেশগুলোতে আম উপহার পাঠাচ্ছেন। এরই ধারাবাহিকতায় পাকিস্তানের প্রধানমন্ত্রীর কাছে আম পাঠানো হয়েছে। এর আগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে এক হাজার কেজি ‘ভাঙা’ আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, বাংলাদেশের সাথে বিশ্বের প্রায় সব দেশেরই সুসম্পর্ক রয়েছে আর সেটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর সুষ্ঠভাবে দেশ পরিচালনার জন্য। বাংলাদেশ শান্তিপূর্ণ একটি দেশ। অন্যান্য সকল দেশের সাথে শান্তি বজায় রেখেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উন্নতির দিকে।

About Shafique Hasan

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *