Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / এবার নড়াইলে সেই আলোচিত শিক্ষকের ঘটনায় বিপাকে পুলিশ কর্মকর্তা

এবার নড়াইলে সেই আলোচিত শিক্ষকের ঘটনায় বিপাকে পুলিশ কর্মকর্তা

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবিরকে প্রত্যাহার করে খুলনা রেঞ্জ রিজার্ভ ফোর্সে (আরআরএফ) সংযুক্ত করা হয়েছে। নড়াইলের পুলিশ সুপার প্রবীর কুমার রায় এ তথ্য নিশ্চিত করেছেন। রোববার (৩ জুলাই) সকালে প্রবীর কুমার রায় জানান, খুলনা পুলিশের উপ-পরিদর্শক (ডিআইজি) কার্যালয় থেকে তাকে প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়েছে।

নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে গলায় জুতার মালা পরিয়ে দায়িত্বে অবহেলার কারণে পদ থেকে প্রত্যাহার করা হয়েছে। রোববার সকালে বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, ওসি শওকত কবিরকে নড়াইল সদর থানা থেকে প্রত্যাহার করে খুলনায় সংযুক্ত করা হয়েছে। ঘটনার সময় সদর থানার ওসি শওকত কবির উপস্থিত ছিলেন। এদিকে মামলায় গ্রেপ্তার চার আসামিকে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। নড়াইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক আমাতুল মোর্শেদা রিমান্ড মঞ্জুর করেন। আসামিরা হলেন মির্জাপুর বাজারের মোবাইল ফোন নির্মাতা শাওন, বিছালী ইউনিয়নের আড়পাড়া গ্রামের মালেক মুন্সির ছেলে মোটরচালক রিমন, মির্জাপুর গ্রামের সৈয়দ মিলনের ছেলে মনিরুল ইসলাম ও একই মাদ্রাসার শিক্ষক রহমত উল্লাহ রনি। গ্রাম

নড়াইল জজ আদালতের এপিপি অ্যাডভোকেট সঞ্জীব কুমার বোস বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা চার আসামির পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেছিলেন।নড়াইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক আমাতুল মোর্শেদা আসামিদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। ঘটনাচক্রে, কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রী ভারতে বহিষ্কৃত বিজেপি মুখপাত্র নূপুর শর্মাকে শ্রদ্ধা জানান এবং ১৭ জুন পোস্ট দেন। পরের দিন, অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস কলেজের শিক্ষক, ছাত্রীর বাবা এবং কয়েকজন সদস্যকে ফোন করেন। কলেজের গভর্নিং কাউন্সিল বিষয়টি নিয়ে আলোচনা করবে। সিদ্ধান্ত অনুযায়ী ওই ছাত্রকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। কিন্তু পুলিশ ছাত্রকে নিতে বাধা দেয়। পুলিশের উপস্থিতিতে শিক্ষক স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করা হয়।

উল্লেখ্য, প্রত্যাহারের কারণ জানতে চাইলে পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, ডিআইজি বলতে পারবেন। আমি শুধু প্রত্যাহারের বার্তা পেয়েছি। গত ১৮ জুন নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করা হয়। এ ঘটনায় সেখানে উপস্থিত থাকা পুলিশও আলোচনায় উঠে এসেছিল।

 

About Syful Islam

Check Also

স্বপ্ন পূরণ হলো না মাদারীপুরের সেই ৫ যুবকের, অকালেই পৃথিবীর মায়া ত্যাগ

অবৈধভাবে সমুদ্রপথে ইতালি যাওয়ার পথে নৌকাডুবির ঘটনায় নিহত ৯ জনের মধ্যে পাঁচজনই মাদারীপুরের রাজৈরের বাসিন্দা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *