Monday , March 4 2024
Breaking News
Home / Sports / এই ছেলে এখানে এলো কী করে, প্রশ্ন তুললেন পাপন

এই ছেলে এখানে এলো কী করে, প্রশ্ন তুললেন পাপন

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ক্রিকেট দলের পারফরম্যান্সে খুশি নন পাপন। বাংলাদেশ ক্রিকেট দল তাদের বেশিরভাগ ম্যাচগুলোতে দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে পারছে না। যার কারণে হতাশ ক্রিকেট বোর্ডের সভাপতি। এদিকে দলের পারফরম্যান্স দিন দিন খারাপ হচ্ছে এমনটাই মনে করছেন ক্রিকেটভক্তরা। তবে ঠিক কি কারণে এমনটি হচ্ছে, সেটা দলের নীতিনির্ধারকরা সমাধান করতে পারছে না।

এদিকে, টেস্ট অভিষেকের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন মাহমুদুল হাসান জয়। পরের ইনিংসে করতে পারেন মাত্র ৬ রান। এমন হতাশাজনক অভিষেকের পরও নির্বাচকরা তাকে নিয়ে ইতিবাচক ধারণা পোষণ করেছিলেন। কারণ অভিষেক টেস্টে তাকে খেলতে হয়েছে পাকিস্তানি ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি ও হাসান আলীর বিপক্ষে।

এরপর নিউজিল্যান্ডে কঠিন কন্ডিশনে জয়কে ওপেনিংয়ে পাঠানো হয়। জয় অবশ্য সেখানে দারুণ পারফরম্যান্স দেখান। মাউন্ট মুঙ্গানুইতে ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, নেইল ওয়াগনারদের মোকাবিলা করে ৭৮ রানের ইনিংস খেলেন।

এরপর তিনি দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে প্রথম সেঞ্চুরির দেখা পান। ডারবানে ১৩৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। সেই ইনিংসের পর অনেকেই বলেছেন, টেস্টে বাংলাদেশ স্বীকৃত ওপেনার পেয়েছে।

কিন্তু ওই সেঞ্চুরির পরই অফফরমে চলে যান জয়। পরের তিন ইনিংসে দুই উইকেট নিয়ে করেন ২১ রান। ওয়েস্ট ইন্ডিজে তার শেষ দুটি টেস্ট ইনিংস ছিল: ০, ৪২, ১০ ও ১৩।

এই জয়ে মোটেও সন্তুষ্ট নন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি মনে করেন, জয়কে আরও অনেক কিছু শিখতে হবে এবং উদ্বোধনী টেস্টে নামতে হবে।

বুধবার সন্ধ্যায় মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাপন বলেন, ‘এই ছেলে এখানে এলো কী করে? ওর তো আসারই সময় হয়নি। আপনারাই আমকে বলুন তো, তার কি এখনো আসার সময় হয়েছে? তাও প্রথম টেস্ট পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদির বল ফেস করার জন্য। তিনি তার জীবনে কখনো এই স্তরে আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। এর পরেই রয়েছে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। সব কঠিন কঠিন কন্ডিশনে ওকে পাঠিয়ে দিচ্ছি ওপেন করতে। ওর তো ভুল আছেই, ওর শেখার এখনো অনেক বাকি। তাকে নিয়ে কথা বলার কিছু নেই। আমাদের তাকে গড়ে তুলতে হবে।’

প্রসংগত, বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম খেলোয়াড় সাকিব আল হাসান তেমন কোনো নৈপুণ্য দেখাতে পারছে না। ক্রিকেটে সাম্প্রতিক সময়ে তাকে দলের অধিনায়কত্ব দেয়া হলেও আশানুরূপ ফল দেখাতে পারছেন না। এদিকে জয় যে পারফরম্যান্স করছে তাতেও খুশি নন ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

About bisso Jit

Check Also

ডেভিড মিলারের হবু বউয়ের জন্য যে উপহার পাঠালো ফরচুন বরিশাল

বিপিএল খেলতে গিয়েই বিয়ের ঘোষণা দেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার ডেভিড মিলার। দুই ম্যাচ খেলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *