Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / বান্ধবির কাছে হিরো হতে গিয়ে শিক্ষকের প্রাণনাশ, এবার বিপাকে জিতুর সেই প্রেমিকাও

বান্ধবির কাছে হিরো হতে গিয়ে শিক্ষকের প্রাণনাশ, এবার বিপাকে জিতুর সেই প্রেমিকাও

ঢাকায় শিক্ষক উৎপল কুমার সরকারের প্রাণনাশের ঘটনায় জিতুর পর তার বান্ধবীকে বহিষ্কার করেছেন ছাত্র আশরাফুল ইসলাম। বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন সাইফুল হাসান, আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুস আলী কলেজের অধ্যক্ষ। অভিযুক্ত জিতু ও তার বান্ধবী একই প্রতিষ্ঠানের একাদশ শ্রেণির শিক্ষার্থী। গত ৩০ জুন কলেজের একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে অধ্যক্ষ।

একই প্রতিষ্ঠান থেকে একাদশ শ্রেণির ছাত্র আশরাফুল ইসলাম জিতু ও তার বান্ধবীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ৩০ জুন কলেজের একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান হাজী ইউনুস আলী কলেজের অধ্যক্ষ সাইফুল হাসান। অধ্যক্ষ সাইফুল হাসান জানান, একাডেমিক কাউন্সিলরের সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার জিতুকে স্কুল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। আর মেয়েটিকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। পরে যদি প্রমাণিত হয় মেয়েটি ঘটনার সঙ্গে জড়িত ছিল, তাহলে তাকেও স্থায়ীভাবে বহিষ্কার করা হবে। শিক্ষাপ্রতিষ্ঠানের ভেতরে শিক্ষককে পিটিয়ে প্রাণনাশের ঘটনায় ছাত্র আশরাফুল ইসলাম জিতুকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। র‌্যাবের জিজ্ঞাসাবাদে আসামি জিতু স্বীকার করেছে যে, সে তার বান্ধবীর কাছে বীরত্ব দেখানোর জন্য তার শিক্ষক উৎপল কুমার সরকারকে সবার সামনে পিটিয়ে আহত করেছে।

অধ্যক্ষের স্বাক্ষরিত নোটিশে বলা হয়, প্রতিষ্ঠানের শিক্ষক উৎপল কুমার সরকারকে ২৫ জুন নির্মমভাবে স্ট্যাম্প দিয়ে আঘাত করা হয় এবং পরের দিন তিনি চিকিৎসাধীন অবস্থায় প্রয়াত হন। পুলিশি তদন্ত ও আসামিদের বক্তব্যে ওই ছাত্রের সম্পৃক্ততা পাওয়া গেছে। এই সময়ে তদন্ত শেষ না করা এবং প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে তাকে সাময়িকভাবে সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত শনিবার কলেজ চত্বরে মেয়েদের ক্রিকেট খেলার সময় দশম শ্রেণির ছাত্র আশরাফুল ইসলাম জিতু রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক উৎপল কুমার সরকারকে স্ট্যাম্প দিয়ে বেদম প্রহার করে। পরদিন সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তার প্রয়ান হয়। ওই দিনই প্রয়াত শিক্ষকের বড় ভাই অসীম কুমার সরকার বাদী হয়ে আশুলিয়া থানায় মামলা করেন। অভিযুক্ত ছাত্র জিতু ও বাবা উজ্জ্বল হোসেনকে বুধবার গ্রেফতার করা হয়। আসামিদের পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

উল্লেখ্য, দুপুরে শিক্ষা প্রতিষ্ঠানের ভেতরে শিক্ষককে পিটিয়ে প্রাণনাশ করার অভিযোগে ছাত্র আশরাফুল ইসলাম জিতুকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। র‍্যাবের জিজ্ঞাসাবাদে অভিযুক্ত জিতু তার বান্ধবীর কাছে বীরত্ব দেখানোর জন্য সবার সামনে তার শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে আহত করার কথা স্বীকার করেছে। এই ঘটনায় প্রধান আসামী জিতুর পরে এবার জিতুর প্রেমিকাকেও বহিঃস্কার করা হয়েছে।

 

 

 

About Syful Islam

Check Also

শিশুবক্তা মাদানীকে কেন্দ্র করে ফের পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ, পুলিশসহ আহত অনেক

সুনামগঞ্জের তাহিরপুরে সুপরিচিত শিশু বক্তা মুফতি রফিকুল ইসলাম মাদানীকে তাফসীরুল কুরআন মাহফিলের মঞ্চে প্রবেশে বাধা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *