Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / পদ্মা সেতু নিয়ে কথা বলব না, আমরা কি উনার কাপড়-চোপড় নিয়ে কথা বলব : রুমিনকে আইনমন্ত্রী

পদ্মা সেতু নিয়ে কথা বলব না, আমরা কি উনার কাপড়-চোপড় নিয়ে কথা বলব : রুমিনকে আইনমন্ত্রী

দীর্ঘ-প্রতিক্ষার পর গত শনিবার (২৫ জুন) সকলে নানা জমকালো আয়োজনের মধ্যদিয়ে স্বপ্নের পদ্মা-সেতু উদ্বোধন করে জননেত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে পদ্মাসেতুর সুফল পেতে শুরু করেছে দেশের মানুষ। তবে পদ্মাসেতু নিয়ে সম্প্রতি সারা-দেশজুড়ে চলছে ব্যাপক আলোচনা। আর এ নিয়ে বিএনপির সাংসদ ব্যারিস্টার রুমিন ফারহানা গতকাল সংসদে বলেছিলেন, চলতি বাজেট অধিবেশনে বাজেট নিয়ে আলোচনা না হয়ে পদ্মা সেতু, খালেদা জিয়া ও বিএনপিকে নিয়েই বেশি আলোচনা হয়েছে।

আজ তার এ বক্তব্যের জবাব দিতে গিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমরা পদ্মা সেতু নিয়ে কথা বলব না, কী নিয়ে কথা বলব? আমরা কি তার (রুমিন ফারহানার) পোশাক নিয়ে কথা বলব? আমি ওটা করতে পারব না. আইনমন্ত্রীর বক্তব্যের পাল্টা জবাব দিয়েছেন রুমিন ফারহানা।

২২-২৩ বাজেটে জননিরাপত্তা বিভাগের জন্য প্রস্তাবিত বাজেট কমানোর বিষয়ে বৃহস্পতিবার জাতীয় পরিষদে আলোচনায় অংশ নেওয়া রুমিন ফারহানা বলেছেন, যুক্তিবিদ্যার সবচেয়ে বড় ফ্যালাসি হচ্ছে যখন কোনো যুক্তি থাকে না, তখন ব্যক্তিগত আক্রমণ করা। যখন যুক্তি থাকে না, তখন ব্যক্তিগত আক্রমণ আসে। তিনি আমার কাছ থেকে কোনো যুক্তি না পেয়ে শেষ পর্যন্ত আমার পোশাক নিয়ে আলোচনা হবে কিনা তা নিয়ে অভদ্র বক্তব্য দিয়েছেন, যা আমি আইনমন্ত্রীর কাছ থেকে আশা করি না। প্রধানমন্ত্রী একজন নারী, জাতীয় পরিষদের স্পিকার একজন নারী। তার পরও যখন আইনমন্ত্রীর মুখ থেকে এ ধরনের কথা আসে, তখন তা গোটা সংসদের জন্য লজ্জাজনক।

তিনি বলেন, আমি তাকে মনে করিয়ে দিচ্ছি যে তারা পদ্মা সেতু নিয়ে আলোচনা করতে পারেন। ১৪৭ বিধি নিয়েও আলোচনা করা হয়েছে। ক্ষমতাসীন দলের সদস্যরা এবং আমরাও আলোচনায় অংশ নিয়েছি। কিন্তু বাজেট অধিবেশনে পদ্মা ও বিএনপি নিয়ে আলোচনা হলে আমি পদ্মা বাজেটের নামকরণের দাবি জানিয়েছিলাম।

এদিকে ইতিপূর্বে পদ্মাসেতুকে কেন্দ্র করে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নানা অভিযোগ এনে তাকে পদ্মাসেতু থেকে ঠুস করে নিচে ফেলা দেয়া উচিত বলে মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ নিয়েও রীতিমতো প্রতিবাদ জানিয়েছিলেন বিএনপির নেতাকর্মীরা।

About Rasel Khalifa

Check Also

মাতৃভাষা দিবস নিয়ে যে কথা বললেন মিজানুর রহমান আজহারী

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন প্রখ্যাত ইসলামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *