Tuesday , February 27 2024
Breaking News
Home / Entertainment / এবার শাকিবকে ধুয়ে দিয়ে ঝন্টু : ওর কী হাত-পা গজায় গেছে, কথা আছে না অল্প বিদ্যা ভয়ংকরী

এবার শাকিবকে ধুয়ে দিয়ে ঝন্টু : ওর কী হাত-পা গজায় গেছে, কথা আছে না অল্প বিদ্যা ভয়ংকরী

বাংলা চলচ্চিত্রের আলোচিত অভিনেতা শাকিব খান। অসংখ্য বাংলা সিনেমায় অভিনয়ের মাধ্যমে একই সাথে দুই বাংলায় জনপ্রিয়তা পেয়েছেন তিনি। শুধু দেশে নয় তিনি এখন দেশের বাহিরে সিনেমায় করছেন। অভিনেতা শাকিব খান বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে প্রায় আলোচনায় এসে থাকেন। চলচ্চিত্র শিল্পি সমিতিকে ভুয়া সংগঠন বলায় এবার শাকিব খান যা বললেন নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু।

দুইবার চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির দায়িত্ব পালনের পরও সংগঠনটিকে ‘ভুয়া’ বলেছেন দেশের শীর্ষ নায়ক শাকিব খান। গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। সাক্ষাৎকারে সব ধরনের সমিতিকে এফডিসি থেকে বের করে যেতে হবে বলেও মন্তব্য করেন নায়ক। ‘এমন মন্তব্য করে ‘কাঠগড়ায়’ শাকিব খান!

শাকিবের এমন কথা শুনে চটেছেন বরেণ্য নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। তার কথার কড়া সমালোচনাও করেন তিনি। গুণী এই নির্মাতার মন্তব্য, ‘ওর (শাকিব খান) সমস্যা কী? ওর কী হাত-পা গজায় গেছে, শিল্পী সমিতি ভুয়া সংগঠন! অল্প বিদ্যা ভয়ংকরী- একটা কথা আছে না…!

অভিনয় জগতটাও শাকিব ভালো করে রপ্ত করে নাই। আর সে কারণেই এসব সংগঠন সম্পর্কে এ কথা বলছেন তিনি। এত বড় শিল্পী আলমগীর সাহেব, ৯ বার জাতীয় পুরস্কার পেয়েছেন। এসব কথা তিনি কখনো বলেননি। রাজ্জাক সাহেব, শাবানা, ববিতা, জসিম, ফারুক মান্নার সিনেমা এত জনপ্রিয় পাওয়ার পরও তারা এসব কথা বলেনি।

দেলোয়ার জাহান ঝন্টু ক্ষোভের সঙ্গে আরও বলেন, এজন্যই বলেছি, অল্প বিদ্যা ভয়ংকরী—অভিনয়ে অল্প বিদ্যা গ্রহণ করার পর এটাকে বিরাট মনে করে। রাজ্জাক, খলিল (খলিল উল্লাহ খান), আহমেদ শরীফ যে সমিতিতে ছিলেন, তারা সবাই জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী। আর শিল্পী সমিতির বড় পদে ছিলেন। তাহলে তারা সবাই ভুয়া সমিতির সভাপতি ছিল।

তিনি আরও বলেন, অনেক বড় বড় শিল্পী এই সমিতিতে ছিলেন। তাহলে ওর (শাকিব খান) সমস্যাটা কী? এটা বলুক না! শাকিব কী চলচ্চিত্রকে বেশি বুঝে গেছে? ওর মতো অভিনেতা তো বহু আসছে। এখনো তো ও মান্না হতে পারে নাই। ইন্ডাস্ট্রিতে তো বড় বড় শিল্পীরাও এসব কথা বলে না। ও তো আজ আছে, কাল নেই। এখন ওর কাছে ইন্ডাস্ট্রি ভুয়া হয়ে গেছে, এগুলো ঠিক না।

সবশেষে এই গুণী নির্মাতা বলেন, শিল্পীদের অনেক সম্মান থাকে। আর এই শিল্পী সমিতিকে ভুয়া বলার জন্য তার (শাকিব খান) সব শিল্পীর কাছে ক্ষমা চাওয়া উচিত।

উল্লেখ্য, স্বপ্নের সবুজ কার্ড পাওয়ার আশায় গত বছরের নভেম্বরে দেশ ছাড়েন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। অঅবশেষে কাঙ্ক্ষিত সেই কার্ডটি তিনি পেয়েছেন, যা খবরের শিরোনামে আসে গতকাল মঙ্গলবার। এ খবর বেরিয়ে আসার পর অনেক গণমাধ্যমকর্মী শাকিব খানের সঙ্গে যোগাযোগ করেন।

বুধবার এক সাক্ষাৎকারে গ্রিনকার্ড পাওয়ার পাশাপাশি দেশের চলচ্চিত্র শিল্পের নানা বিষয় নিয়ে কথা বলেন শাকিব খান। একপর্যায়ে এই অভিনেতা বলেন, “শিল্পকে টিকতে হলে সরকারকে শক্ত ভূমিকা রাখতে হবে। যত ধরনের সমিতি আছে সব এফডিসির বাইরে নিয়ে যেতে হবে।এটা কাজের জায়গা, এখানে কোনো সমিতি, পলিটিকস বা নির্বাচন থাকতে পারবে না। যারা এসব করতে চায় তারা এফডিসির বাইরে গিয়ে করবে।’’

শিল্পী সমিতির কথা উল্লেখ করে শাকিব বলেন, “আমি সব সময়ই নিজের জায়গা থেকে একটা বড় জায়গায় পৌঁছানোর চেষ্টা করি। ওই ‘ভুয়া সংগঠন’ (শিল্পী সমিতির) দুইবার সভাপতিও ছিলাম। এখন বুঝতে পেরেছি সব করছি। এটা আসলে চলচ্চিত্রের কোনো উপকারে আসে না। শিল্পীরা কাজ করতে চান, তাদের কাজ করতে দিতে হবে, ব্যস।”

প্রসঙ্গত, চলচ্চিত্র শিল্পি সমিতিকে ভয়া বলায় শাকিবের ব্যাপক সমালোচনা্ করেন নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। তিনি এই অভিনেতাকে শিল্পী সমিতির সকল সদস্যে নিকট ক্ষমা চাওয়ার কথা বলেন।

About Babu

Check Also

১৪ বছর পরে সুখবর দিলেন মেহজাবীন

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। নাটকে অভিনয়ের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও কাজ করছেন তিনি। অনেকদিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *