Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / সংসদে এসেছেন নাকি নতুন মুফতি, মাহমুদ স্বপন তার পরীক্ষা নিতে গিয়েই ঘটলো আসল ঘটনা

সংসদে এসেছেন নাকি নতুন মুফতি, মাহমুদ স্বপন তার পরীক্ষা নিতে গিয়েই ঘটলো আসল ঘটনা

আবু সাইদ আল মাহমুদ স্বপন হলেন বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন সক্রিয় রাজনীতিবীদ। তিনি জয়পুরহাট-২ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এই সম্মানীয় পদে আসীন হবার পর থেকে সততা ও নিষ্ঠার সাহিত তার দায়িত্ব পালন করে যাচ্ছেন। সম্প্রতি সংসদে একজন মুফতির আবির্ভাব হয়েছে আর এমন কথা আবু সাইদ আল মাহমুদ স্বপন বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদকে ইঙ্গিত করে বলেছেন।

বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদের দিকে ইঙ্গিত করে জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন বলেন, বর্তমানে একজন মুফতি সংসদে হাজির হয়েছেন। যারা প্রায়ই কোরানের অপব্যাখ্যা করে এক ধরনের ছদ্মবেশ সৃষ্টির চেষ্টা করে।

বুধবার (২৯ জুন) ১১তম জাতীয় পরিষদের ১৮তম অধিবেশনে ২০২২ সালের বাজেট সংশোধনের প্রস্তাব নিয়ে আলোচনায় তিনি এ কথা বলেন। হুইপ স্বপন বিএনপি এমপি হারুনকে সূরা বাকারার ৪৪ নং আয়াত পাঠ করার পরামর্শ দেন। পরে সেই আয়াতের বাংলা অনুবাদ পড়ে শোনান।

স্বপন বললেন, ‘আপনি মানুষকে সৎ কাজের নির্দেশ দিচ্ছেন, কিন্তু বই পড়েও নিজেকে ভুলে যান। তুমি কি সেটা বোঝো না। ’ আমি এটা পড়তে বিনয়ের সাথে বলব।

প্রসঙ্গত, রাজনৈতিক দলের নেতাকর্মীদের মধ্যে বিভিন্ন ধেরণের আলোচনা ও সমালোচনা হয়ে থেকে আর এমনটি হওয়াটাই স্বাভাবিক। তারা একে অপরের বিরুদ্ধে নানারকম কথা বলে থাকে যেগুলো অনেক সময় হাসির উদ্রেক করে আবার কোনো কোনো সময় বিক্ষুব্ধও করে তোলে। যাই হোক সাবর দেশের মঙ্গলের স্বার্থে সবার এক সাথে কাজ করাটাই শ্রেয় বলে মনে করেন দেশের সর্বসাধারণ।

About Shafique Hasan

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *