Wednesday , February 21 2024
Breaking News
Home / Countrywide / এবার সরকারী কাজের গোপন তথ্য প্রকাশ করে বারোটা বাজালেন সংসদ সদস্য আবদুস শহীদ

এবার সরকারী কাজের গোপন তথ্য প্রকাশ করে বারোটা বাজালেন সংসদ সদস্য আবদুস শহীদ

আবদুস শহীদ হলেন বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একজন রাজনীতিবীদ। তিনি মৌলভীবাজার-৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। যখন তিনি এই সম্মানীয় পদে অধিষ্ঠিত হন তখন থেকেই তিনি সততা ও নিষ্ঠার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। সম্প্রতি তিনি তার এক বক্তব্যে বলেছেন সরকারি খাতে দুর্নীতি হচ্ছে আর সেটা ঢেকে রাখার প্রয়োজন নেই।

সরকারের বিভিন্ন প্রকল্পে দুর্নীতি হচ্ছে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুস শহীদ। ক্ষমতাসীন দলের এই সংসদ সদস্য বলেন, এসবকে আমি চুরি বলব না, তবে আমাদের প্রকল্প বাস্তবায়নে অনেকেই দুর্নীতির আশ্রয় নিচ্ছেন।

বুধবার রাজধানীর লেকশোর হোটেলে সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) ও এশিয়া ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আয়োজিত সংলাপে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তবে দুর্নীতির বিষয়টি ধামাচাপা দেওয়ার প্রয়োজন নেই বলে মনে করেন সাবেক এই চিফ হুইপ। প্রকল্প বাস্তবায়নে সরকারি অর্থের অপচয় হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

জাতীয় পরিষদের প্রাক্কলিত হিসাব সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান আবদুস শহীদ বলেন, অনেক প্রকল্প ব্যবস্থাপক নতুন গাড়ি পেলেও কিনছেন। এমনকি তাকে প্রতিদিন প্রকল্প এলাকায় যেতে হয় না। ফলে যেখানে জ্বালানি খরচ পর্যাপ্ত সেখানে নতুন গাড়ি কেনা হচ্ছে। এটা বন্ধ করার চেষ্টা চলছে। ‘

আবদুস শহীদ আরও বলেন, “এই সরকারের আমলে সংসদের বিভিন্ন স্থায়ী কমিটিকে শক্তিশালী করা হয়েছে। কোন প্রকল্প কতটা বাস্তবায়িত হচ্ছে তার বিস্তারিত বিবরণ কমিটির বৈঠকে উপস্থাপন করা হচ্ছে। সরকারি অবকাঠামো প্রকল্প বাস্তবায়ন’ শীর্ষক সংলাপে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য এনামুল হক। অনুষ্ঠানে প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রিজওয়ান রহমান এবং পলিসি এক্সচেঞ্জ অব বাংলাদেশের চেয়ারম্যান এম মাসরুর।

প্রসঙ্গত, সমাজে কিছু স্বার্থন্বেশী মানুষ আছে যারা নিজেদের স্বার্থে সরকারি খাতে করে থাকে দুর্নীতি আর যার ফলে সুনাম ক্ষুন্ন হয় দেশ ও জাতির। এই ধরণের মানুষরা দেশ ও জাতির ভালো চায়না। তারা তাদের স্বার্থ উদ্ধারে থাকে গভীরভাবে নিমগ্ন। তারা কারো কথাই ভাবে না। এতে করে সরকারেরও সুনাম ক্ষুন্ন হয়।

About Shafique Hasan

Check Also

রংপুরে ভাড়া ফ্ল্যাটে অসামাজিক কার্যকলাপ নিয়ে পাওয়া গেল চাঞ্চল্যকর তথ্য

রংপুর নগরীতে ভাড়া বাসায় অসামাজিক কার্যকলাপের অভিযোগে সাবেক স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৩ জনকে আটক করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *