Sunday , March 3 2024
Home / Countrywide / সব স্থানে খোঁজ নিয়েও তার কোন সন্ধান পাওয়া যায়নি: ফখরুল

সব স্থানে খোঁজ নিয়েও তার কোন সন্ধান পাওয়া যায়নি: ফখরুল

বিএনপি বেশ কিছু নেতা বিভিন্ন মামলায় অভিযুক্ত হয়ে কারাগারে রয়েছেন। এই সকল নেতাদের অবিলম্বে মুক্তির জন্য বিএনপির শীর্ষ পর্যায়ের কেন্দ্রীয় নেতারা সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। সাম্প্রতিক সময়ে সাইফুল ইসলাম সাইফ এর মুক্তি দাবিতে সরব হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। সাইফুল ইসলাম চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক। তার অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি অভিযোগ করেন, পুলিশের গু/’লিতে পঙ্গু হওয়া চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইফ সোমবার চট্টগ্রাম আদালতে হাজিরা দিতে যান। সেখান থেকে পাঁচলাইশ থানা পুলিশ তাকে তুলে নিয়ে গেলেও এখন পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি।

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সাইফুল ইসলাম সাইফকে পাঁচলাইশ পুলিশ তুলে নিয়ে গেছে তা সবার কাছে দৃশ্যমান। তিনি পুলিশের সঙ্গে আছেন। তার নিখোঁজের ঘটনায় দলের সর্বস্তরের নেতাকর্মী ও তার পরিবার গভীরভাবে উদ্বিগ্ন। সাইফুল ইসলামকে অবিলম্বে জনসমক্ষে হাজির করার দাবি জানান বিএনপি মহাসচিব।

তিনি আরও বলেন, ঘটনাটি উদ্বেগজনক। এভাবে আটক ও গু”ম করা নি’/ষ্ঠুর অমা’/নবি”কতা এবং ভ’/য়া”নক অশুভ লক্ষণ। এর আগে পুলিশ তাকে নিথর করার উদ্দেশে তুলে নিয়ে যায় এবং দুই রাউ”ন্ড গু’/’লি ছুড়ে। সাইফুল ইসলাম চিরতরে পঙ্গু হয়ে গেলেন। এটা খুবই উদ্বেগের বিষয় যে তাকে আবারও একইভাবে আটক করা হয়েছে এবং তার কোন হদিস পাওয়া যায়নি।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী দুঃশাসনকে টিকিয়ে রাখতে সরকার এখন বিরোধী দল ও মতকে দম”ন করতে আরও স”হিং’/স রূপ নিয়েছে। স্বৈরাচারী সরকারের ভ/’য়া’নক দুঃশাসনে দেশের মানুষ সর্বদাই পিষ্ট হচ্ছে। অজানা ভী/”তি ও বী’/ভ”ৎস পরিবেশ মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে ব্যাহত করেছে।

এদিকে সাইফুল ইসলাম সাইফকে খুঁজে বের করে প্রকাশ্যে হাজির করার দাবি জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রদল।

মঙ্গলবার এক বিবৃতিতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, দেশপ্রেমিক ছাত্রদলের আদর্শিক রাজনীতির প্রতি সরকার ও তার ক্ষুদে শক্তির এলার্জি বাড়ছে। কিছুদিন আগে সাইফুল যাকে তারা গু’/’লি করে পঙ্গু করেছিল, সে এখন চিরতরে চিরতরে গায়েব করেছে ও নিখোঁজ হওয়ার পথে।

ছাত্রদলের দুই শীর্ষ নেতা শিগগিরই সাইফুল ইসলামকে জনসমক্ষে হাজির করে গু/”মের অপচেষ্টা থেকে সরে আসার দাবি জানান। তারা বলেন, অন্যথায় দেশের শিক্ষার্থীরা অপ্রীতিকর কিছু ঘটলে এই চর”ম ব”র্ব/’র ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে আন্দোলনের পুরো দায়ভার সরকারকেই নিতে হবে।

প্রসংগত, বিএনপি বর্তমান ক্ষমতাসীন দলের বিভিন্ন নেতিবাচক দিক তুলে ধরে সমালোচনা করছে। কিন্তু বর্তমান ক্ষমতাসীন সরকারের নানা ধরনের ইতিবাচক বিষয় নিয়ে তাদের কোনো প্রতিক্রিয়া নেই। পদ্মা সেতু বাস্তবায়নের পর এ বিষয়টি নিয়ে ও সমালোচনা করে বিএনপি নিজেই এখন সমালোচনায় পতিত হয়েছে।

About bisso Jit

Check Also

আর চাঁদ রাতে দেখা হবে নারে দোলা: নাদিয়া

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডে বান্ধবী দোলা ও তার বোনকে হারিয়েছেন ছোট পর্দার জনপ্রিয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *