Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / বাইক চলাচল বন্ধ : তৃতীয় দিনে পদ্মা-সেতুতে টোল আদায়ের পরিমাণ সবচেয়ে কম

বাইক চলাচল বন্ধ : তৃতীয় দিনে পদ্মা-সেতুতে টোল আদায়ের পরিমাণ সবচেয়ে কম

গত শনিবার (২৫ জুন) বেশ ধুম ধাম করে স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধন করেন জননেত্রী শেখ হাসিনা। এরপর রোববার সকাল ৬ টা থেকে পদ্মাসেতুতে যান চলাচল শুরু হয়। এদিকে পদ্মাসেতুতে যান চলাচলের প্রথম দিন দুই প্রান্ত থেকে যান পারাপার হয়েছে ৬১ হাজার ৮৩১টি এবং টোল আদায় হয়েছে ২ কোটি ৭৪ লাখ ৬৬ হাজার ৮৫০ টাকা। ঐ দিন বাইক চলাচলে কোনো নিষেধাজ্ঞা ছিল না। তবে বাইক চলাচলে নিষেধাজ্ঞা দেয়ার পর থেকে দিন দিন কমছে টোল আদায়ের পরিমাণ।

এদিকে পদ্মা সেতু থেকে যান চলাচলের তৃতীয় দিনে ১ কোটি ৯৪ লাখ ৫৮ হাজার ১০০ টাকা টোল আদায় হয়েছে বলে জানা গেছে। এ সময় ১৪ হাজার ৪৯৩টি যানবাহন সেতু পার হয়। সেই ধারাবাহিকতায় আজ টোল আদায়ের পরিমাণ সবচেয়ে কম।

বুধবার (২৯ জুন) পদ্মা সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী মো. মাহমুদুর রহমান বিষয়টি গণমাধ্যমকে জানান।

তিনি বলেন, এদিন জাজিরা হয়ে ৭ হাজার ২২৭টি যানবাহন সেতু অতিক্রম করেছে। যা থেকে টোল আদায় হয়েছে ৯৭ লাখ ৯১ হাজার ৩০০ টাকা। এছাড়া মাওয়া প্রান্তে ৭ হাজার ২১৭টি যানবাহন থেকে ৯৬ লাখ ৬৬ হাজার ৮০০ টাকা টোল আদায় করা হয়েছে।

এদিকে পদ্মাসেতুতে বাইক চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হলেও তা সীমিত সময়ের জন্য বলে জানিয়েছে কর্তৃোপক্ষ। পদ্মাসেতুতে স্পিড গান-সিসিটিভি বসানোর পর বাইক চলাচলের সিদ্ধান্ত নেয়া হবে বলে জানা গেছে।

About Rasel Khalifa

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *