Monday , March 4 2024
Breaking News
Home / Countrywide / এবার নাট খোলা যুবকের বন্ধুর বিষয়ে অভিবাসন কর্তৃপক্ষকে সতর্ক বার্তা, জানা গেল কারণ

এবার নাট খোলা যুবকের বন্ধুর বিষয়ে অভিবাসন কর্তৃপক্ষকে সতর্ক বার্তা, জানা গেল কারণ

সাম্প্রতিক সময়ে পদ্মা সেতুতে এক যুবকের কর্মকাণ্ড নিয়ে তোলপাড় শুরু হয়েছে। বায়েজিদ নামের ৩১ বছর বয়সী এক যুবক পদ্মা সেতুতে টিকটক ভিডিও করার সময় পদ্মা সেতুতে লাগানো নাট খোলার পর সেটা ক্যামেরার সামনে এনে বলেন, ”এই হচ্ছে আমাদের হাজার কোটি টাকার পদ্মা সেতু।” এরপরই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভা”ইরাল হয়। ঘটনার বিষয়ে সেতু কর্তৃপক্ষের টনক নড়ে। এরপর গোয়েন্দা পুলিশ তাকে ঢাকার শান্তিনগরের এলাকা থেকে গ্রেফতার করে।

পদ্মা সেতুর নাট খুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও পোস্ট করার পর গ্রেপ্তার হওয়া বায়েজিদ তালহার গাড়ি জব্দ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। একই সঙ্গে তার বন্ধু কায়সারকে দেশত্যাগ করতে না পারে সেজন্য অভিবাসন কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।

মঙ্গলবার সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম (মাসুদ) এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার রাতে বায়েজিদ তালহাদের শান্তিনগরের বাড়ি থেকে গাড়িটি জব্দ করা হয়। গাড়িটি বায়েজিদের নামে নিবন্ধিত।

রোববার পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়ার পর ফে”সবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায় এক যুবক পদ্মা সেতুর পিলারের নাট খুলে তুলে ধরেছেন।

এর কয়েক ঘণ্টার মধ্যেই বিকেলে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে বায়েজিদ তালহাকে (৩১) গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে পদ্মা সেতু দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। সোমবার বায়েজিদকে সাত দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি।

পটুয়াখালী সদর উপজেলার লাউকাঠি ইউনিয়নের তেলিখালী গ্রামের ছেলে বায়েজিদ ঢাকা কলেজ থেকে ইসলামের ইতিহাস নিয়ে পড়াশোনা করেন। বর্তমানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।

সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম বলেন, বায়েজিদ কেন পদ্মা সেতুর নাট-বোল্ট খুলেছেন সে বিষয়ে মুখ খোলেননি।

তিনি বলেন, বায়েজিদের বন্ধু কায়সার এক দশক আগে কাতারে গিয়েছিলেন। তিনি সেখানে থাকেন। এক মাস আগে দেশে এসেছেন। তিনি দেশ ছেড়ে যাতে যেতে না পারে সে বিষয়ে অভিবাসন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উল্লেখ্য, পদ্মা সেতু উদ্বোধনের পর দিন সেতুর উপর পেসাব করার আরেকটি ছবি ভা”ইরাল হয়, যেটা নিয়ে পুলিশের গোয়েন্দা বিভাগ অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করতে মাঠে নেমেছে। পদ্মা সেতুতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা কোনোভাবেই কাম্য নয়। পদ্মা সেতু যেহেতু দেশের সম্পদ তাই সকলের উচিত এই সেতুতে যাতে কোনরকম অযাচিত কর্মকাণ্ড না ঘটে সেদিকে নজর রাখা।

About bisso Jit

Check Also

হঠাৎ উপজেলা নির্বাচন নিয়ে নতুন সুর বিএনপির

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *