Tuesday , February 27 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে সংসদে প্রতিবাদী কন্ঠ নিক্সনের, ইউনূস-হিলারির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়ার দাবি

অবশেষে সংসদে প্রতিবাদী কন্ঠ নিক্সনের, ইউনূস-হিলারির বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়ার দাবি

স্বপ্নের পদ্মা সেতুকে কেন্দ্র করে ষড়যন্ত্রের অভিযোগে রীতিমতো ছাড়া দেশজুড়ে বেশ আলোচনায় রয়েছেন বাংলাদেশী নোবেল পুরস্কার বিজয়ী ব্যাংকার ও অর্থনীতিবিদ ডঃ ইউনুস। ইতিপূর্বে তার বিরুদ্ধে নানা অভিযোগের কথা তুলে ধরেছিলেন আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া এক বক্তব্যে ডঃ ইউনুসকে পদ্মাসেতুতে চুবানি দেওয়ার কথাও বলেছিলেন তিনি। আর এবার রীতিমতো ডঃ ইউনুসকে নিষেধাজ্ঞা দেওয়ার দাবি জানিয়েছেন সংসদ সদস্য এমপি নিক্সন চৌধুরী।

পদ্মা সেতুতে বিশ্বব্যাংকের অর্থ বরাদ্দ ঠেকানোর ষড়যন্ত্রে ড. ইউনূস, সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন ও ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ারের স্ত্রী চেরি ব্লেয়ারকে নিষেধাজ্ঞা দেয়ার দাবি জানিয়েছেন মুজিবুর রহমান চৌধুরী নিক্সন।

মঙ্গলবার (২৮ জুন) জাতীয় পরিষদের ১৮তম অধিবেশনে প্রস্তাবিত ২০২২-২৩ বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

মুজিবুর রহমান চৌধুরী বলেন, বিনা অপরাধে কেন এই ষড়যন্ত্রের শিকার হতে হলো? ইতিমধ্যে কানাডার আদালতে প্রমাণিত হয়েছে যে প্রকল্পে কোনো দুর্নীতি হয়নি। বাংলাদেশের ইউনূস, হিলারি ক্লিনটন ও টনি ব্লেয়ারের স্ত্রীকে নিষেধাজ্ঞা দেয়া উচিত, যাতে তারা ভবিষ্যতে বাংলাদেশে এসে নতুন করে ষড়যন্ত্র করতে না পারে।

দেশ বিরোধীদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করার দাবি জানিয়ে সংসদ সদস্য বলেন, তাদের অন্যতম ড. ইউনুস, খালেদা জিয়া ও তার বড় ছেলে তারেক জিয়া।

এদিকে গত শনিবার ২৫ শে জুন বেশ জমকালো আয়োজনের মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর রোববার সকাল ৬ টা থেকে পদ্মাসেতুতে যানবাহন চলাচল শুরু হয়। তবে ইতিমধ্যে পদ্মা সেতুতে যাত্রীদের নানা অনাকাঙ্খিত ঘটনা লক্ষ্য করা যাচ্ছে। ফলে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী।

About Rasel Khalifa

Check Also

স্বামীকে ‘দুলাভাই’ পরিচয় দেওয়া সেই যুবলীগ নেত্রী রিমান্ডে

জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে পাবনা জেলা যুব মহিলা লীগের সদস্য মিম খাতুন ওরফে আফসানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *