Friday , April 12 2024
Breaking News
Home / Countrywide / এবার পদ্মা সেতু ভ্রমণকারী-টুরিষ্টদের দূঃসংবাদ দিলেন সরকার

এবার পদ্মা সেতু ভ্রমণকারী-টুরিষ্টদের দূঃসংবাদ দিলেন সরকার

আজ বাংলাদেশের সকল মানুষের স্বপ্নের পদ্মা সেতু উদ্ভদন হতে চলেছে। তবে টুরিস্টদের জন্য একটা দুঃসংবাদও দিয়েছেন সরকার। দুঃসংবাদ বলার করনটা হচ্ছে, একজন টুরিস্ট যখন কোথাও বেড়াতে যায় সেখানে দাড়িয়ে দু একটা সেলফি তুলে সোশ্যাল মিডিয়ায় পোষ্ট না দিলে যেন পুরো ভ্রমণটাই অসম্পূর্ণ রয়ে যায়। তবে পদ্মা সেতুতে ঘুরতে গেলে আপনাকে বাংলাদেশ সরকারের কিছু বিধি নিষেধ মানতেই হবে।

পদ্মা সেতু পার হওয়ার সময় যানবাহন থামানো যাবে না এবং যানবাহন থেকে নেমে ছবি তোলা বা হাঁটাও নিষিদ্ধ। বৃহস্পতিবার বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ এক গণবিজ্ঞপ্তিতে এসব নিয়ম ঘোষণা করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পদ্মা সেতু পার হওয়ার সময় ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে যানবাহন চালানো যাবে। পদ্মা সেতুতে কোনো ধরনের যানবাহন দাঁড়ানো নিষিদ্ধ। যানবাহন থেকে নামা, ব্রিজের ওপর দাঁড়িয়ে ছবি তোলা ও হাঁটা কঠোরভাবে নিষিদ্ধ। তিন চাকার যানবাহন (রিকশা, ভ্যান, সিএনজি চালিত অটোরিকশা ইত্যাদি), পথচারী, সাইকেল বা অযান্ত্রিক যানবাহন সেতুটি অতিক্রম করতে পারবে না। গাড়ির বডির চেয়ে চওড়া এবং 5.6 মিটারের বেশি উঁচু পণ্যসম্ভারের যানবাহন সেতুটি অতিক্রম করতে পারে না। সেতুতে কোনো ময়লা ফেলা যাবে না।

পদ্মা সেতু একটি ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ জাতীয় স্থাপনা’ হওয়ায় সেতু কর্তৃপক্ষ সবাইকে এই নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করেছে।

উল্লেখ্য, আজ শনিবার পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর রোববার সকাল ৮টা থেকে নির্ধারিত টোল দিয়ে যান চলাচল শুরু হবে।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *