Sunday , April 21 2024
Breaking News
Home / Countrywide / শিক্ষক কে শায়েস্তা করতে গিয়ে নিজেই হলেন শায়েস্তা

শিক্ষক কে শায়েস্তা করতে গিয়ে নিজেই হলেন শায়েস্তা

শত্রুতা থেকে কেউ আপনার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে। মামলার খবর শুনে আপনি যতটা মর্মাহত হয়েছেন, তারচেয়ে বেশি চিন্তিত হয়ে পড়েছেন কিভাবে মিথ্যা অভিযোগ থেকে মুক্তি পাবেন। মনে রাখবেন, আপনি অপরাধী কি না, কোনো মামলায় আসামি হলে নিশ্চিত করে বলা যাবে না। আইনের চোখে দোষী প্রমাণিত না হওয়া পর্যন্ত আপনি নির্দোষ।

বরগুনায় তানিয়া আক্তার নামে এক তরুণী বাদী হয়ে এনামুল হক নামে এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ধ/ র্ষণের মামলা করেন। মামলাটি উদ্দেশ্যপ্রণোদিত প্রমাণিত হওয়ায় আদালত এনামুল হককে খালাস দেন। পরে হ/ য়রানির প্রতিকার চেয়ে তানিয়ার বিরুদ্ধে মামলা করেন মাদ্রাসা শিক্ষক এনামুল।

মামলায় তানিয়াকে বৃহস্পতিবার (৯ জুন) গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। অভিযুক্ত তানিয়া বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের সোনা মিয়ার মেয়ে।

জানা গেছে, বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের এনামুল হক একই ইউনিয়নের তানিয়া আক্তারের পৈতৃক জমি ভোগ করেন। কিন্তু তানিয়ার পরিবার জমির সঠিক ব্যাখ্যা না দেওয়ায় শিক্ষক এনামুল হকের পরিবার বরগুনা আদালতে বণ্টন মামলা দায়ের করে। জমি নিয়ে বিরোধের জেরে নারী ও শি/ শু নি/ র্যাতন দমন ট্রাইব্যুনালে প্রতিদ্বন্দ্বী এনামুলের বিরুদ্ধে গণধর্ষণের মামলা করেন তানিয়া আক্তার। তবে মামলাটি উদ্দেশ্যপ্রণোদিত হওয়ায় আদালত এনামুলকে খালাস দেন আদালত।

অন্যদিকে তানিয়ার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে হয়রানির প্রতিকার চেয়ে মামলা করেন এনামুল। ওই মামলায় পুলিশ তানিয়াকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। বরগুনা সদর থানার ওসি আলী আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

About Nasimul Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *