Wednesday , April 24 2024
Breaking News
Home / Sports / নিয়ম যাই হোক না কেন, এটা যেন সবার জন্য প্রযোজ্য হয়: মাশরাফি বিন মুর্তজা

নিয়ম যাই হোক না কেন, এটা যেন সবার জন্য প্রযোজ্য হয়: মাশরাফি বিন মুর্তজা

বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ ( Taskin Ahmed ) দক্ষিণ আফ্রিকা ( South Africa ) সিরিজে ভালো খেলার কারণে এই প্রথম বার তিনি আইপিএলএ ডাক পেয়েছেন। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( Bangladesh Cricket Board ) জানায় দেশেই খেলা রয়েছে তার তাই তাসকিন আইপিএল খেলতে যেতে পারবেনা। অন্য দিকে মাশরাফি বিন মুর্তজা ( Mashrafe bin Murtaza ) গত ২১ মার্চ ( March ) তার সোশ্যাল মিডিয়ার আইডিতে এই বিষয় নিয়ে পোস্ট করেছেন।

মাশরাফি লিখেছেন, ডিসিশন বোর্ডের সিদ্ধান্ত নিক বা তাসকিনকে অবশ্যই ইতিবাচক মনে হয়েছে কারণ দেশের ক্রিকেটের প্রতিশ্রুতি সবার আগে আসা উচিত। যদিও, পৃথিবী বিপরীত দিকে চলছে এবং এর পক্ষে বা বিপক্ষে অনেক যুক্তি রয়েছে। সমস্যা একটাই, নিয়ম যাই হোক না কেন এটা যেন সবার জন্য প্রযোজ্য হয়। তাহলে দলের সবার মানসিকতা সুন্দর ও সুস্থ থাকবে, যা বাংলাদেশের ( Bangladesh ) ক্রিকেটে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

তিনি আরও বলেন, ‘ভালো খেলতে থাকো তাসকিন, সুযোগ আসবেই। ৩ বছর আগে আপনাকে দলে দেখে সবাই রেগে যেত আজকে দলে আপনার গুরুত্ব রয়েছে যেটা তুমি নিজেই দেখছো। আল্লাহ সব কিছুর মালিক। এবং এই যু/দ্ধে তোমার পাশে খুব কম লোক ছিল। তাদের যথাযথ সম্মান দিও।

মাশরাফি আরও লিখেছেন, “দেশের জন্য মাঠে আসুন এবং নিজেকে গুঁড়িয়ে দিন কারণ আপনার মতো হাজার হাজার খেলোয়াড় এই দেশে খেলছেন যারা একবার হলেও দেশের প্রতিনিধিত্ব করতে চান।” আপনার আজ যে সম্ভাবনা আছে তা আগামীকাল ( Tomorrow ) নাও থাকতে পারে, তাই আপনার ক্রিকেটের সেরা মুহূর্তগুলো লাল-সবুজ হয়ে উঠুক। আল্লাহ আপনার সহায় হোন, আমিন।

প্রসঙ্গত, লখনৌ বাংলাদেশি তাসকিনকে আইপিএলে খেলার প্রস্তাব দেন। তারা অন্য একটা জনপ্রিয় খেলোয়াড় মার্ক উডের ( Mark Wood ) চেয়ে তাসকিনকে বেশি ভালো মনে করছেন। তবে আইপিয়েলে ( IPL ) যোগ দিলে দক্ষিণ আফ্রিকা ( South Africa ) সিরিজ ছাড়ে হতো তাকে যেটা বিসিবি চাইছেন না। তবে এ বিষয় নিয়ে তাসকিনকে অনুমতি দেওয়া হবে কিনা সে বিষয় নিয়ে আইপিলএর একটি দল যোগাযোগ করছে বলে জানিয়েছেন বিসিবির ( BCB ) অপরেশন্স চেয়ারম্যান জালালী ইউনুস।তিনি আরও বলেন, তাসকিনের আইপেএলে খেলার সম্ভাবনাও খুবই কম ।

About Nasimul Islam

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *