Wednesday , April 24 2024
Breaking News
Home / Sports / ভারত থেকে চিকিৎসা ছাড়া দেশে ফেরার কারন জানালেন মাশরাফি

ভারত থেকে চিকিৎসা ছাড়া দেশে ফেরার কারন জানালেন মাশরাফি

বাংলাদেশ ক্রিকেট প্রাঙ্গনে জনপ্রিয়তার শীর্ষ শ্রেনীতে অবস্থান করা খেলোয়ারদের তালিকায় থাকা মাশরাফি বিন মর্তুজা ( Mashrafe bin Mortuza ) একজন। এখন জাতীয় দল নিয়ে ভাবছেন না তিনি। ঘরোয়া ক্রিকেট খেলছেন মূলত মনের আনন্দ আর ভালো লাগার কারণে। বৃহস্পতিবার  রূপগঞ্জে ( Rupganj ) দলের অনুশীলন শেষে সামাজিক গনমাধ্যম কর্মীদের সঙ্গে ভবিষ্যৎ ক্যারিয়ার নিয়ে কথা বলেন মাশরাফি।

আনুষ্ঠানিকভাবে অবসর না নিলেও গত ( Past ) দুই বছর জাতীয় দলে নেই মাশরাফি বিন মর্তুজা ( Mashrafe bin Mortuza )। তবে তিনি নিয়মিত বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ বা ঢাকা ( Dhaka ) প্রিমিয়ার লিগে খেলেন। তিনি এখন চলতি ডিপিএলে ( DPL ) লিজেন্ডস অব রূপগঞ্জে ( Rupganj )র হয়ে খেলার প্রস্তুতি নিচ্ছেন। প্রাক্তন অধিনায়ক সম্প্রতি কোমড়ের ডিস্কের সমস্যা জনিত কারনে অপারেশনের জন্য ভারতে ( India ) গিয়েছিলেন। তিনি চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ( Apollo Hospital Chennai ) তাঁর অ্যাপয়েন্টমেন্ট করেছিলেন। তবে চিকিৎসকের পরামর্শে কোনো অপারেশন ছাড়াই দেশে ফিরেছেন তিনি।

মাশরাফি কেন অপারেশন করেননি তার ব্যাখ্যা দেন। বৃহস্পতিবার ( Thursday ) রূপগঞ্জে ( Rupganj ) দলের অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাংলাদেশের ( Bangladesh ) সফলতম অধিনায়ক বলেন, আমি (ভারত থেকে) চিকিৎসা করিয়েছি। অপারেশন করতে অনেক সময় লাগবে। যতটা সময় খেলার জন্য মুহূর্ত সামঞ্জস্য করুন। তারপর বড় বিরতি, ঘরোয়া ক্রিকেট নেই। আমার এখন অপারেশন হলে হয়তো ঘরোয়া ক্রিকেট মিস করতাম। ফিট হতে প্রায় নয় মাস সময় লাগবে। আর নয় মাস রিহ্যাব করার পর মাঠে ফেরার কোনো মানে আছে বলে আমি মনে করি না।

জাতীয় দলে ফোকাস না থাকায় যতটা সম্ভব অপারেশন থেকে দূরে থাকা যায়। এখন ম্যানেজ করে যতটা খেলা সম্ভব। আসলে আমার কোনো লক্ষ্য নেই। আগেই বলেছি। আমি শুধু ভালো লাগার জন্য খেলছি। নড়াইল এক্সপ্রেস ( Narail Express ) নামে পরিচিত তারকা বলেন, “ঢাকা ( Dhaka ) লিগে এমন অনেক খেলোয়াড় আছেন যারা হয়তো ১০-১৫ ( ১০-১৫ ) বছর ধরে খেলছেন। তাদের আর কোনো লক্ষ্য নেই। কেউ খেলে জীবিকার জন্য, কেউ মজার জন্য। খেলাটা তাদের কাছে আনন্দের, তাই খেলে। আমি সবসময় খেলা উপভোগ করি। দেখা যাক কতক্ষণ খেলতে পারি।

উল্লেখ্য, মাশরাফি শুধুমাত্র T২০ থেকে অবসর নিয়েছিলেন, ২০১৭ সালে। বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি এখনও টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাননি। প্রায় দুই বছর জাতীয় দলের আশেপাশেও নেই। তবে মাঠে ঠিকই আছেন মাশরাফি। বাংলাদেশ ( Mashrafe. Bangladesh ) প্রিমিয়ার লিগ, বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ বা ঢাকা ( Dhaka ) প্রিমিয়ার লিগে খেলছেন এই ডানহাতি পেসার। চলতি ডিপিএলে ( DPL ) লিজেন্ডস অব রূপগঞ্জে ( Rupganj )র হয়ে খেলবেন তিনি।

 

 

 

About Syful Islam

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *