Tuesday , November 28 2023
Breaking News
Home / Countrywide / ৭২ থেকে ৭৫ এর উদাহরন টেনে এবার আওয়ামীলীগকে দুষলেন ফখরুল

৭২ থেকে ৭৫ এর উদাহরন টেনে এবার আওয়ামীলীগকে দুষলেন ফখরুল

সম্প্রতি হঠাৎ করে দ্রব্যমূল্যের দাম বেড়ে গেছে। দৈনন্দিন চাহিদা মেটাতে মাসকাবারি বাজার খরচে বিগত মাসের তুলনায়, বাড়তি কয়েক হাজার টাকা বেশি যোগ করতে হচ্ছে প্রত্যক পরিবারকে। বাড়তি অর্থ কিভাবে আসবে সেটা কেউই জানে না। মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের পুষ্টিকর খাবার হিসেবে, ডাল খেতে যেটুক সয়াবিন তেল প্রয়োজন, তেলের দাম বেড়ে যাওয়ায় ক্রয় করা হয়ে গেছে অভিশাপস্বরূপ। বর্তমানে দ্রব্যমূল্যের আকাশ ছোঁয়া মূল্য মধ্যবিত্তের সামর্থের বাইরে গিয়ে দাঁড়িয়েছে। এমনই বিষয় নিয়ে এবার কথা বলেছেন মহাসচিব মির্জা ফখরুল ( Fakhrul ) ইসলাম আলমগীর।

বিএনপির ( BNP ) এই শীর্ষ পর্যায়ের নেতা বলেছেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির কারণে দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। মঙ্গলবার ( Tuesday ) (৮ মার্চ) দুপুরে  জাতীয় প্রেসক্লাবের সামনে যুবদলের ( Youth ) এক প্রতিবাদ সমাবেশে তিনি বলেন, বাজারের অব্যবস্থাপনা নিয়ে বাণিজ্যমন্ত্রীর সঙ্গে বর্তমান সরকার ( Government )েরও পদত্যাগ করা উচিত। তিনি বলেন, সরকার ( Government )কে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তাদের দিন শেষ। জনগণকে বাঁচাতে প্রয়োজনে গণআন্দোলনের মাধ্যমে সরকার ( Government )কে ক্ষমতাচ্যুত করা হবে।

সরকার ( Government )ের উদ্দেশে ফখরুল ( Fakhrul ) বলেন, নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ( Government )ের কাছে ক্ষমতা হস্তান্তর করে জনগণের সরকার ( Government ) প্রতিষ্ঠা করুন। ভালোভাবে পদত্যাগ করুন। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন যে ইউক্রেন-রাশিয়ার সৃষ্ট সংকটে সর্বত্র দ্রব্যমূল্যকে ঠেলে দিয়েছে। আমি তাকে জিজ্ঞেস করতে চাই, কখন রাশিয়া ও ইউক্রেনের ( Ukraine ) মধ্যে সৃষ্ট সংকট শুরু হয়েছিল? আর যখন থেকে দেশের মানুষ চিৎ”কার করে বলছে তেলের দাম কমাও, চালের দাম কমাও, ডালের দাম কমাও, আমরা আর পারছি না।

তিনি বলেন, বাজারের ওপর সরকার ( Government )ের কোনো নিয়ন্ত্রণ নেই। এর প্রধান কারণ সিন্ডিকেট ও আওয়ামী লীগের ( Awami League ) ব্যবসায়ীরা। ৭২ থেকে ৭৫ সালের মধ্যে যা হয়েছে, তারা আবার করছে। মির্জা ফখরুল ( Fakhrul ) বলেন, রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ করে সরকার ( Government )কে পরাজিত করে জনগণের সরকার ( Government ) প্রতিষ্ঠা করতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। যুবদলের ( Youth ) কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম ( Saiful Alam ) নির্বের ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর ( Sultan Salauddin Tukur ) সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির  স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র ( Gayeshwar Chandra ) রায়, ঢাকা মহানগর ( Dhaka metropolis ) উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ( Aman Ullah Aman ), ঢাকা মহানগর ( Dhaka metropolis ) দক্ষিণ বিএনপির ( BNP ) আহ্বায়ক আব্দুস সালামসহ যুবদলের ( Youth ) নেতারা।

প্রসঙ্গত, বাজারের উপরে সরকার ( Government )ের নিয়ন্ত্রণ করতে হলে, সর্বপ্রথম ব্যবসায়ী সিন্ডিকেট কে কঠিনভাবে হস্তক্ষেপ করতে হবে। জনগণের জন্য ব্যবসায়ীদের উপর যতটা আইনিভাবে পদক্ষেপ নেওয়া যায়, সেটি নিতে হবে। পাইকার, খুচরা বিক্রেতা, এমনকি ভোক্তা উভয় পক্ষেরই কথা শুনে নির্দিষ্ট সিদ্ধান্ত নিয়ে, সেটা অতি দ্রুততার সহিত কার্যকর করতে হবে। তাহলে হয়তো দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি হতে দেশকে বাঁচানো সম্ভব হবে।

About bisso Jit

Check Also

ঢাকার যে দুটি আসন থেকে মনোনয়ন কিনলেন সৈয়দ ইবরাহিম

বিএনপি জোটের আন্দোলন থেকে বেরিয়ে যুক্তফ্রন্ট গঠনের আন্দোলনে আসা বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *