Wednesday , April 24 2024
Breaking News
Home / Entertainment / সমিতির স্বার্থে কোনো দায়িত্বে পিছপা হবো না সাইমন

সমিতির স্বার্থে কোনো দায়িত্বে পিছপা হবো না সাইমন

বহুল আলোচিত শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে কুয়াশা দিন দিন বেড়েই চলেছে। জায়েদ নিপুনের এই নির্বাচনী সংঘাত ক্রমান্নয়ে জটিলতরও রুপ ধারন করছে। সম্প্রতি জায়েদ খানের সাধারন সম্পাদকের পদ বহালের বিষকে কেন্দ্র করে আপিল বিভাগের দেওয়া রায়ের বিপক্ষ্যে নতুন করে আপিল করেন অভিনেত্রী নিপুন। যার ফলাফল স্বরুপ সাধারন সম্পাদকের প্রার্থীতার নতুন শুনানীর সময় আরো বেশ কিছুদিন লাগবে, তাই শিল্পীসমিতির অনেকেই সাইমনকে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্বের জন্য আশাবাদী।

গত ২৯ জানুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। দেড় মাস পেরিয়ে গেলেও সমিতির সাধারণ সম্পাদক পদের কোনো সমাধান হয়নি। জায়েদ খান ও নিপুণ আক্তারের মধ্যে হাতাহাতি চলছে। তাদের আইনি লড়াইয়ের সমাধান এখন আদালতের হাতে, যা নিষ্পত্তি হতে আরও চার সপ্তাহ সময় লাগবে। সে পর্যন্ত সাইমন সাদিককে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের কথা বলছেন অনেকে। সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চনও সাইমনের প্রতি আগ্রহী। কিন্তু সাধারণ সম্পাদকের দায়িত্ব নিতে আগ্রহী নন জনপ্রিয় অভিনেতা সাইমন।

তিনি আদালতের রায়ের জন্য অপেক্ষা করতে চান। এ প্রসঙ্গে সাইমন গণমাধ্যমকে বলেন, “এমন পরিস্থিতিতে কাঞ্চন ভাই আমাকে সংগঠনের কার্যক্রম গতিশীল করার দায়িত্ব নিতে বলেছেন।তিনি একজন সিনিয়র অভিনেতা, কিংবদন্তি। তিনি আমাকে খুব ভালোবাসেন। তাই তিনি চান। তবে আমি সহ-সাধারণ সম্পাদক হতে চাই। আমি আমার ভাই কাঞ্চনকে ভাইকে বিনয়ের সাথে বলেছি যে আমি এই মুহূর্তে এত বড় দায়িত্ব নিতে চাই না। তা ছাড়া আমি আদালতের রায়কে সম্মান করব। আশা করি, নিপুণ আপা জয়ী হবেন।চেয়ারে বসবেন তিনি। তবে সমিতির স্বার্থে তাকে যে কোনো দায়িত্ব দেওয়া হলে তা পালন করতে দ্বিধা করবেন না বলে জানান এ অভিনেতা। গত ৭ মার্চ রাতে এক সংবাদ সম্মেলনে সভাপতি ইলিয়াস কাঞ্চন।

তিনি বলেন, শিল্পী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী সাধারণ সম্পাদকের অনুপস্থিতিতে সহ-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত সাইমন সাদিক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করতে পারবেন। বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। পরবর্তী বৈঠকে; ইলিয়াস কাঞ্চ আদালতের রায়ে জায়েদ খান বা নিপুণ আক্তারকে দায়িত্ব না দেওয়া পর্যন্ত সাইমন পদে বহাল থাকতে পারেন বলে একজন পরামর্শ দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদের বিষয়ে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। গত ৬ মার্চ আপিল বিভাগের চেম্বার জজ ওবায়দুল হাসান এ আদেশ দেন।

উল্লেখ্য,বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খান ও নিপুণ আক্তারের মধ্যে আইনি লড়াই চলছে। সমাধান হতে এখনও সময় লাগবে। জায়েদ খান ও নিপুণের মধ্যে আইনি বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন সাইমন সাদিক। গত সোমবার (৭ মার্চ) সন্ধ্যায় এফডিসিতে জরুরি সংবাদ সম্মেলন ডেকে শিল্পী সমিতির নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন গনমাধ্যম কর্মীদের সামনে এ ঘোষণা দেন।

About Syful Islam

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *