Wednesday , April 24 2024
Breaking News
Home / Countrywide / ভোজ্যতেল ক্রয় বিক্রয়ে মানতে হবে নতুন নির্দেশনা

ভোজ্যতেল ক্রয় বিক্রয়ে মানতে হবে নতুন নির্দেশনা

ভোক্তা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান ( AHM Safiquzzaman ) বলেন, আগামী শুক্রবার  (১১ মার্চ ) থেকে রশিদ  ছাড়া ভোজ্যতেল বিক্রির কোনো ব্যবসা করা যাবে না। মঙ্গলবার (৮ মার্চ ) খুচরা বিক্রেতা এবং পাইকারি বিক্রেতাদের সঙ্গে ভোক্তা সংরক্ষণ অধিদফতরের বৈঠকে তিনি এ মন্তব্য করেন। বৈঠকে ভোক্তা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বলেন, রমজান পর্যন্ত চাহিদা মেটাতে দেশে পর্যাপ্ত তেলের মজুদ রয়েছে।

এএইচএম সফিকুজ্জামান ( AHM Safiquzzaman ) বলেন, আগামী শুক্রবার  থেকে রশিদ  ছাড়া ভোজ্যতেল বিক্রির কোনো ব্যবসা করা যাবে না। মঙ্গলবার দুপুরে  খুচরা বিক্রেতা ও পাইকারি বিক্রেতাদের সঙ্গে ভোক্তা সংরক্ষণ অধিদফতরের বৈঠকে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, রমজান পর্যন্ত চাহিদা মেটাতে দেশে পর্যাপ্ত তেলের মজুদ রয়েছে। সংকটের কুয়াশা তৈরি করে দাম বাড়ানোর চেষ্টা চলছে।

বৈঠকে ভোক্তা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বলেন, রমজান পর্যন্ত চাহিদা মেটাতে দেশে পর্যাপ্ত তেলের মজুদ রয়েছে। সংকটের কুয়াশা তৈরি করে দাম বাড়ানোর চেষ্টা চলছে। ভোক্তা বিষয়ক অধিদপ্তর বলছে, দেশে ভোজ্যতেলের পর্যাপ্ত মজুদ থাকলেও কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়ানোর পরিকল্পনা রয়েছে। সভায় পাইকার ও খুচরা বিক্রেতাদের ব্যবসা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সম্ভাব্য সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানিয়েছে ভোক্তা বিষয়ক অধিদপ্তর।

উল্লেখ্য, জনপ্রিয় কিছু গনমাধ্যমের প্রশ্নের জবাবে কিছু ব্যাবসায়ীরা বলেন ডিলাররা সরবরাহ বন্ধ করে মূল কারসাজির সঙ্গে জড়িত এমনকি দাম বাড়াতে ঘি ঢেলে দিচ্ছে কিছু অসাধু ডিলার। ভোক্তা সুরক্ষা অধিদপ্তর বলছে, শুক্রবার থেকে রসিদ ছাড়া তেল বিক্রি করা যাবে না, সব ধরনের অনিয়ম মোকাবিলার জন্য কঠোর সতর্কবাণী দিয়েছেন। রমজান পর্যন্ত পর্যাপ্ত তেলের মজুদ রয়েছে বলে জানা গেছে তাই সকল প্রকার মূল্য বৃদ্ধির কারসাজির সাথে সম্পৃক্ত ব্যাক্তিদের সতর্কবার্তা দিয়েছেন।

 

About Syful Islam

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *