Friday , April 19 2024
Breaking News
Home / Sports / সত্যি অসাধারণ, চালিয়ে যাও বোলিং: সাদিদকে উৎসাহ যুগিয়েছিলেন শেন ওয়ার্ন (ভিডিও)

সত্যি অসাধারণ, চালিয়ে যাও বোলিং: সাদিদকে উৎসাহ যুগিয়েছিলেন শেন ওয়ার্ন (ভিডিও)

অস্ট্রেলিয়ার( Australian ) ক্রিকেট অঙ্গনের বিখ্যাত বোলার হিসেবে সবার কাছে জনপ্রিয় ছিলেন শেন ওয়ার্ন। তিনি সমগ্র বিশ্বের ক্রিকেটের ইতিহাসে সেরা বোলার হিসেবে বিবেচিত ছিলেন। বলেও ধরা হয়ে থাকে। উইজডেন ক্রিকেটার্স অ্যালম্যানাক-এ বছরসেরা হিসেবে নির্বাচিত হয়েছিলেন ১৯৯৪ সালে এই জনপ্রিয় ক্রিকেটার শেন ওয়ার্ন। হঠাৎ এই খ্যাতিমান ক্রিকেটার ক্রিকেটপ্রেমীদের কাঁদিয়ে চিরবিদায় নিলেন।

কিংবদন্তি অস্ট্রেলিয়ান ক্রিকেটার শেন ওয়ার্ন শুক্রবার ( Friday ) হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন। তার আকস্মিক প্রয়ানে স্তব্ধ ক্রিকেট বিশ্ব। লেগি কিং শেন ওয়ার্ন বাংলাদেশের বরিশাল ( Barisal Bangladesh ) বিভাগে ২০ অক্টোবর, ২০২১-এ ৬ বছর বয়সী স্পিনার সাদির বোলিং দেখে মুগ্ধ হয়েছিলেন।

তিনি তার টুইটার অ্যাকাউন্টে সাদির বোলিংয়ের একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিও শেয়ার করে ওয়ার্ন জানতে চেয়েছেন, কে এই ছোট্ট ছেলে? প্রশংসার সাথে বললেন, বাহ। কেউ এইমাত্র আমাকে এটি পাঠিয়েছে। কি একটি বিস্ময়কর। কে এটা? সত্যিই মনোমুগ্ধকর। বোলিং চালিয়ে যাও……… ছোট স্পিনার সাদিদ ( Sadid ) তিন বছর বয়সেই ক্রিকেটের সুচনা করে। কিছু দিন আগে, তার বয়স ছিল মাত্র ৬ বছর। ক্রিকেট ভক্ত সাদিদ( Sadid ) কিংবদন্তি শেন ওয়ার্ন এবং আফগান লেগিংস রশিদ খানকে( Rashid Khan ) অনুসরণ করেন। তিনি বলেছিলেন যে রশিদ খান এবং শেন ওয়ার্নের ( Shane Warne ) মধ্যে খেলাটি তিনি পছন্দ করেন। সে তাদের মতো খেলার চেষ্টা করে।

উল্লেখ্য, সাদিদ ক্রিকেটের অসাধারন ভক্ত একটি ৬ বছরের ছেলের দুর্দান্ত স্পিন বলের এক পারফরমেন্সের ভিডিও তার টুইটারে মাধ্যমে দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়ে তার খেলার আগ্রহকে চালিয়ে যাওয়ার উৎসাহ প্রদান করেন। সাদিদ বিশ্বসেরা কিংবদন্তি শেন ওয়ার্ন এবং লেগিং রশিদের একজন একনিষ্ঠ ভক্তিকে অনুসরন করেই তার এই দুর্দান্ত খেলার অনুপ্রেরনা, বলে সামাজিক গনমাধ্যম কর্মীদের বলেন এই খুদে ক্রিকেটার সাদিদ। তবে সাদিদের এই অনুপ্রেরনার উৎসের একাংশ শুক্রবার ৪ মার্চ ২০২২ মাত্র ৫২ বছর বয়সেই প্রয়াত হওয়ার খবর আসে তার নিকট।

 

About bisso Jit

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *