Wednesday , April 24 2024
Breaking News
Home / Countrywide / কমিটি গঠনে আ.লীগের সদস্য পদে শেখ হাসিনা, উপদেষ্টার পদ পেলেন শেখ রেহানা

কমিটি গঠনে আ.লীগের সদস্য পদে শেখ হাসিনা, উপদেষ্টার পদ পেলেন শেখ রেহানা

প্রায় দুই বছর পরে টুঙ্গিপাড়া উপজেলার অসমাপ্ত কমিটিকে পূর্নাঙ্গ রুপ দিয়ে অনুমোদন দেওয়া হয়েছে। উপদেষ্টা মন্ডলী হিসেবে ১৪ জন এবং কার্যকরি সদস্য হিসেবে মোট ৩৫ জনকে নিয়ে গোপালগঞ্জ( Gopalganj ) জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারন সম্পাদক সম্মিলিত ভাবে এই কমিটির পূর্নঙ্গত( Past )ার ঘোষনা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা( Sheikh Hasina ) এই কমিটির কার্যকরি সদস্য এবং শেখ রেহানা উপদেষ্টা মণ্ডলীর সদস্য পদে নিযুক্ত হয়েছেন।

প্রায় দুই বছর পর গোপালগঞ্জ( Gopalganj )ের টুঙ্গিপাড়া( Tungipara ) উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার রাতে( Monday night ) গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক ও সাধারণ সম্পাদক মাহবুব আলী খান( Mahbub Ali Khan ) পূর্ণাঙ্গ কমিটির( Full committee ) অনুমোদন দেন। কমিটিতে উপদেষ্টা মন্ডলী হিসেবে প্রধানমন্ত্রীর চাচা শেখ কবির হোসেন( Sheikh Kabir Hossain ) উপজেলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফজলুল করিম সেলিম এমপি( Fazlul Karim Selim MP ), প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, চাচাতো ভাই শেখ হেলাল উদ্দিন এমপি( Sheikh Helal Uddin MP ), ফজলুর রহমান মারুফ এমপিসহ মোট ১৪ জনের নাম ঘোষণা করা হয়েছে।

এছাড়া সক্রিয় সদস্য হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা( Sheikh Hasina ), চাচাতো ভাই শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি( Sheikh Salahuddin Jewel MP ), মিল্কভিটার চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু( Sheikh Nadir Hossain Lipu ), প্রধানমন্ত্রীর ব্যক্তিগত( Past ) সহকারী মাহমুদ হাসান( Mahmud Hasan ) বাবুলসহ ৩৫ জনের নাম ঘোষণা করা হয়েছে। জানা যায়, প্রায় ২ বছর আগে টুঙ্গিপাড়া( Tungipara ) উপজেলা আওয়ামী লীগের( Awami League ) সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শেখ আবুল বাশার( Obaidul Quader Sheikh Abul Bashar ) খায়েরকে সভাপতি ও মো: বাবুল শেখকে( Babul Sheikh ) সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। সাবেক সহ-সভাপতি ইলিয়াস হোসেন সরদার, উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, মুন্সী এমদাদুল হক( Munshi Emdadul Haque ), শেখ শুকুর আহমদ, শেখ আলী আহমদ( Sheikh Ali Ahmed ), শৈলেন্দ্রনাথ বাইন, গাজী গোলাম মোস্তফা( Gazi Golam Mostafa ), বর্তমান পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল( Sheikh Tozammel Haque Tutul ), মুক্তিযোদ্ধা শেখ জাহাঙ্গীর হোসেন  প্রমুখ। যুগ্ম সাধারণ সম্পাদকরা হলেন- শেখ জিয়াউল বশির টুটুল( Sheikh Ziaul Bashir Tutul ), এমদাদুল হক বিশ্বাস ও শৈলেন্দ্রনাথ মণ্ডল।

এ সময় আরও উপস্থিত ছিলেন আইন সম্পাদক ব্যারিস্টার মাহমুদ হাসান( Mahmud Hasan ), কৃষি ও সমবায় সম্পাদক গাউসুল আজম সিকদার( Gausul Azam Sikder ), তথ্য ও গবেষণা সম্পাদক খালিদ সিকদার( Khalid Sikder ), ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কিরণ চন্দ্র( Kiran Chandra ) হীরা, দপ্তর সম্পাদক হাফিজুর রশীদ তারিক( Hafizur Rashid Tariq ), ধর্ম বিষয়ক সম্পাদক জাকির হোসেন এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক গাজী মো.( Md. ) আশিকুর( Gazi Md. Ashikur ) রহমান। বাশার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পারভেজ রুমি( Parvez Rumi ), বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রমজান আলী মোল্লা, মহিলা বিষয়ক সম্পাদক দীপ্তি রানী ঘরামী( Dipti Rani Gharami ), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শেখ দেলোয়ার হোসেন দুলাল, যুব ও ক্রীড়া সম্পাদক রেজাউল করিম( Rezaul Karim ), শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক মিজানুর রহমান সরদার( Mizanur Rahman Sardar ) প্রমুখ।

শ্রম সম্পাদক ইমদাদুল হক( Imdadul Haque ), সাংস্কৃতিক সম্পাদক মাহবুবুর রহমান মোল্লা( Mahbubur Rahman Mollah ), স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক অভিজিৎ সাহা( Abhijit Saha ), সাংগঠনিক সম্পাদক গাজী মাসুদুল হক( Gazi Masudul Haque ), আব্দুল সামাদ বিশ্বাস( Abdul Samad Biswas ), বিএম তৌফিক ইসলাম( Tawfiq Islam ), সহ দপ্তর সম্পাদক কে এম সাজেদুর রহমান মন্টু( KM Sajedur Rahman Montu ), সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজমুল হোসেন( Nazmul Hossain ) এবং কোষাধ্যক্ষ মো.( Md. ) পূর্ণাঙ্গ কমিটির( Full committee ) তালিকায় রয়েছেন খালিদ হোসেন জমাদ্দার।

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি( February ) ২০২০ সালে( ) টুঙ্গিপাড়া উপজেলার এক সম্মেলনে আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের( Obaidul Quader ) টুঙ্গিপাড়া উপজেলার সভাপতি এবং সাধারন সম্পাদক পদের প্রার্থীদের নাম প্রকাশ করেন। তবে দেশব্যাপি ছড়িয়ে পরা মহামারি রোগের কারনে ঐ সময়ে পূর্নাঙ্গ কমিটি প্রকাশিত হয়নি। তবে প্রায় দুই বছর পরে বঙ্গবন্ধুর ( Bangabandhu ) দুই কনিষ্ঠ কন্যা শেখ হাসিনা( Sheikh Hasina ) এবং শেখ রেহানাকে( Sheikh Rehana ) সাথে রেখে টুঙ্গিপাড়া উপজেলার আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটির( Awami League full committee ) অনুমোদনের কথা প্রকাশিত হয়েছে।

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *