Friday , April 19 2024
Breaking News
Home / Countrywide / আগের কায়দায় নির্বাচন করতে চাইলে সেটা ভুলে যান: বিএনপির ভাইস চেয়ারম্যান

আগের কায়দায় নির্বাচন করতে চাইলে সেটা ভুলে যান: বিএনপির ভাইস চেয়ারম্যান

বিশ্বব্যাপী চলমান পরিস্থিতির কারণে আমাদের দেশে দ্রব্যমূল্যের দাম আকাশচুম্বী। এসময়ে দেশের কিছু নেতারা এলাকাভিত্তিক বিক্ষোভ সমাবেশের আয়োজন করে আসছেন বিগত( Past )( Past ) কয়েকদিন ধরে। বিশেষ করে খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধিতে সবার মাঝে হতাশার ছাপ দেখা দিয়েছে। তবে এসকল আয়োজিত বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠানে শুধু দ্রব্যমূল্যের দাম নিয়ে আলোচনা নয় পাশাপাশি বর্তমান সরকার দলীয় জোট করা দলগুলোর বক্তব্যও তুলে ধরছেন এসব নেতারা। তেমনি এক প্রতিবাদ সমাবেশে নিতাই রায় চৌধুরীর( Roy Chowdhury ) বক্তব্য সংবাদ মাধ্যমে আলোচনায় উঠে আসে।

বিএনপির( BNP ) কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী( Nitai Roy Chowdhury ) বলেছেন, সরকারকে পুরনো কায়দায় নির্বাচন করতে দেওয়া হবে না। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের( government ) অধীনে নির্বাচন হতে হবে। বুধবার বিকেলে( Wednesday afternoon ) কিশোরগঞ্জের( Kishoreganj ) রথখলা ময়দানে জেলা বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে একটি স্বৈরাচারী সরকার বিদেশি প্রভুদের পদদলিত করে ক্ষমতার আসনে বসেছে। এই সরকার জনগণকে তাদের গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত করে লু’টপাটের মহোৎসব চালাচ্ছে। প্রতিটি অঞ্চলে সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়ানো হচ্ছে। এর বিরুদ্ধে আ’ন্দোলন করলেই বাধা সৃষ্টি করছে তারা।

হিটলার, চেঙ্গিস খান( Genghis Khan ) ও ফেরাউনের( Pharaoh ) অত্যা’/চারে টিকে থাকতে পারেনি বলে সতর্ক করেন তিনি।বলেন ওদের মত এই সরকার ও টিকতে পারবে না।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা বিএনপির( BNP ) সহ-সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মজিবুর রহমান ইকবাল( Sheikh Mujibur Rahman Iqbal ) বলেন, আপনারা ভোট পান না বলে জনগণের প্রতি আপনাদের কোনো সহানুভূতি নেই। তাই জিনিসপত্রের দাম যত খুশি তত বাড়াছে । তিনি উল্লেখ করেছেন যে সরকার আরেকটি চুরির তদন্ত করার জন্য একটি কমিশন গঠন করেছে এবং সেই গোপন ব্যালট আর অনুমতি দেওয়া হবে না।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির( BNP ) সহ-সভাপতি অ্যাডভোকেট জালাল উদ্দিন( Jalal Uddin ), অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম( Alam ) মোল্লা, রুহুল হোসেন( Ruhul Hossain ), অ্যাডভোকেট শরিফুল ইসলাম শরীফ( Shariful Islam Sharif ), ইসমাইল হোসেন( Ismail Hossain ) মধু, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি আবদুল খালেক হাওলাদার( Abdul Khaleq Hawladar ), জেলা বিএনপির( BNP ) সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া( Israel Mia ), নাজমুল হোসেন( Nazmul Hossain ) প্রমুখ। আলম( Alam ), আম. , দপ্তর সম্পাদক মীর কামরুল হাসান সামু( Mir Kamrul Hasan Samu ), যুব বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম সুমন( Saiful Islam Sumon ), শিল্প বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন দিলু( Delwar Hossain Dilu ), নিকলী( Nikli ) উপজেলা বিএনপির( BNP ) সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বদরুল মোমেন মিঠু( Badrul Momen Mithu ), জেলা জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি অ্যাডভোকেট মাজহারুল ইসলাম( Advocate Mazharul Islam ) প্রমুখ।

সমাবেশ পরিচালনা করেন জেলা বিএনপির( BNP ) সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ( Khaled Saifullah ) সোহেল।

উল্লেখ্য, দ্রব্যমূলের দাম বাড়া নিয়ে সারাদেশে আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে গত( Past ) বেশি কিছুদিন ধরে। সারাদেশের হত দরিদ্রদের মধ্যে নানা অভিযোগ উঠেছে। বর্তমান চলমান পরিস্থিতির জন্য দ্রব্যমূল্যের দাম ক্রমাগত( Past ) বাড়ছে তাই সরকার এই বিষয়টাকে নিয়ন্ত্রনের চেষ্টা করে যাচ্ছে বলে জানিয়েছে কয়েকজন নেতা। ততদিন টিসিবির( TCB ) পণ্য ক্রয়ের পরামর্শ দিয়েছেন তারা।

 

About bisso Jit

Check Also

অবন্তিকার পর এবার একই পথে হাঁটল মীম

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী গলায় ফাঁস দিয়ে আ/ত্মহত্যা করেছে। শিক্ষার্থীর নাম শারভীন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *