Wednesday , April 24 2024
Breaking News
Home / National / অবশেষে জানা গেলো ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রণে সরকার কী পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছে

অবশেষে জানা গেলো ভোজ্যতেলের দাম নিয়ন্ত্রণে সরকার কী পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছে

আজ বুধবার( Today Wednesday ) বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মে( May )লনে চাহিদার তুলনায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের যথেষ্ট যোগান আছে দাবি করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, আসন্ন রমজান উপলক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার( Government ) থেকে নানা কর্মপন্থা গৃহীত হয়েছে। এই সিদ্ধান্তের আওতায় আগামী ৩১ মে( May ) থেকে সয়াবিন ও ৩১ ডিসেম্বর( December ) থেকে পাম তেল খোলা বিক্রি করা যাবে না বলে সরকার( Government ) থেকে সিদ্ধান্ত এসেছে। নির্ধারিত সময়ের পর থেকে এসব তেল শুধু বোতলে বিক্রি করা যাবে।

বাণিজ্যমন্ত্রী বলেছেন, ‘দেশে প্রয়োজনের তুলনায় অনেক বেশি নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ রয়েছে, কোনো পণ্যের ঘাটতি নেই। কোনো অসাধু ব্যবসায়ীকে সুযোগ নিতে দেওয়া হবে না। দেশব্যাপী প্রশাসনকে নির্দেশনা দেওয়া হয়েছে। কৃত্রিম উপায়ে পণ্যের সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধি করার চেষ্টা করা হলে বা পণ্য অবৈধ মজুদ করা হলে, সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ সম্মে( May )লনে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমাদের মজুত যথেষ্ট পরিমাণে আছে। সব আমাদের হাতে আছে, কোনোটার সমস্যা নেই। হঠাৎ করে টিসিবি( TCB ) সিদ্ধান্ত নেয়, এক কোটি মানুষকে পণ্য দেবে, সে ব্যবস্থাও তারা করেছে।’

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, ‘সরকার( Government )ের চেয়ে বড় হাত কারও নয়। আমরা বসতে চাই, সুবিধা দিতে চাই। কিন্তু তাই বলে এমন না তারা সুযোগ নেবেন। কিছুদিন আগে তারা এসেছিলেন তেলের দাম বাড়ানোর বিষয়ে। আমরা পরিষ্কার বলে দিয়েছি, এটা সম্ভব নয়। আমরা দেখতে চাই এবং কোথাও সুযোগ নিতে দেব না। এ বিষয়ে গণমাধ্যমে( May )রও একটু সহযোগিতা চাই। আমাদের প্রশ্ন করেই শেষ করবেন না, আপনারা বাজারেও ঢুকে পড়েন।’

গত( Past ) কয়েক মাস ধরেই চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন দ্রব্যাদির মূল্যস্ফীতি সাধারণ মানুষকে অশেষ ভোগান্তিতে ফেলছে। বিশেষ করে গত( Past ) কয়েক মাস ধরে তেলের দামে( May )র লাগামছাড়া দাম ছাড়িয়ে যাচ্ছে আগের সব কিছুকেই। অচিরেই সাধারণ মানুষের কথা চিন্তা কর হলেও সরকার( Government ) থেকে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে এমনটাই প্রত্যাশা।

About Ibrahim Hassan

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *