Wednesday , April 24 2024
Breaking News
Home / Entertainment / শিল্পী সমিতিতে প্রবেশ করতে পারেননি জায়েদ খান, জানা গেল কারন

শিল্পী সমিতিতে প্রবেশ করতে পারেননি জায়েদ খান, জানা গেল কারন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ( Bangladesh Film Artists Association ) সাধারণ সম্পাদক পদ ফিরে পেয়েছেন চিত্রনায়ক জায়েদ ( Actor Zayed ) খান। আজ বুধবার (২মার্চ ) হাইকোর্টের সমন্বিত বেঞ্চে এ রায় দেন বিচারপতি মামনুন রহমান( Mamnoon Rahman ) ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামান।( Khandaker Diliruzzaman. ) উক্ত রায় চিত্রনায়ক জায়েদ( Zayed ) খানের পক্ষেই হলো।  অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির( Bangladesh Film Artists Association ) সাধারণ সম্পাদক হিসেবেই ভাল থাকছেন চিত্রনায়ক জায়েদ খান। পদ ফিরে পেয়ে জায়েদ খান আদালত প্রঙ্গনেই তাৎক্ষনিক পতিক্রিযা জানিয়েছেন ।

হাইকোর্টের রায় অবৈধ ঘোষণার প্রায় এক মাস পর বুধবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে( Bangladesh Film Development Corporation ) বিএফডিসি ( BFDC ) প্রবেশ করতে জান অভিনেতা জায়েদ খান। বিকেল সাড়ে চারটার দিকে তিনি সমিতিতে যান। কিন্তু সমিতির গেটে তালা দেওয়ায় তিনি প্রবেশ করতে পারেননি। জায়েদ খান ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

তিনি গণমাধ্যমকে বলেন, ‘দিন শেষে আমিই নির্বাচিত সাধারণ সম্পাদক। অন্যায় বা অন্যায়ভাবে আমি সাধারণ সম্পাদক নই। হাইকোর্ট অবশ্য তার পূর্ণাঙ্গ রায়ে আমাকে নির্বাচিত ঘোষণা করেছে। এখন এখানে এসে দেখি গেটে তালা। বিষয়টি দুঃখজনক। কাঞ্চন ( Kanchan ) ভাইকে বললাম। অন্যান্য সিনিয়র শিল্পীরাও আসছেন। তারা আসলে সবাইকে নিয়ে কাজ করার পরিকল্পনা করে।

গত এক মাসে কেন শিল্পী সমিতিতে আসেননি? এমন প্রশ্নের জবাবে জায়েদ খান বলেন, নানা ঝামেলায় আটকে ছিলাম। আমার বোন অসুস্থ ছিল. সবাই একসাথে আসেনি। এর আগে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির( Bangladesh Film Artists Association ) সাধারণ সম্পাদক পদে অভিনেত্রী নিপুণ আক্তারের ( Nipun Akter ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়াকে বেআইনি বলে রায় দেন হাইকোর্ট। একই সঙ্গে চলচ্চিত্র অভিনেতা জায়েদ খানের ( Zayed Khan ) প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করেছেন আদালত।
এ রায়ের ফলে আজ থেকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের( Zayed Khan ) বসতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন জায়েদ খানের আইনজীবী  রায়ের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জায়েদ খান হাইকোর্টে সাংবাদিকদের বলেন, রায়ে আমি খুশি, প্রথমে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই, তারপর প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই; কারণ তাঁর শাসনামলে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। আমি কৃতজ্ঞ। আইনজীবী, মিডিয়া, ভক্তদের কাছে আমি ন্যায়বিচার পেয়েছি।

ষড়যন্ত্র অব্যাহত রয়েছে জানিয়ে জায়েদ খান বলেন, আমার কর্মকাণ্ড, জনপ্রিয়তা তাদের ঈর্ষার কারণ। তারা আবার এই রায় ঠেকানোর কথা ভাববে। তারা শুধু কাজ বন্ধ করেই প্রক্রিয়া চালাবে। আমি যে দুই বছর নির্বাচিত হয়েছি তা না দিয়ে তা ব্যাহত করার চেষ্টা করব।

আমি চেয়ারে বসতে পারছিলাম না ভোটে নির্বাচিত হয়েও, বলেন জায়েদ( Zayed ) খান। আমি কৃতজ্ঞ আমার দুই আইনজীবীর কাছে, তাদের জন্য আজ আমি সাধারণ সম্পাদক। এদিকে নিপুণ আপিল করবেন এই রায়ের বিরুদ্ধে এমনটিই জানিয়েছেন। তবে এরপর নিপুন তার প্রার্থীতা ফিরে পাবেন কিনা সেটা নিয়েও সংশয় ব্যক্ত করেছে শিল্পী সমিতির অনেকেই।

About bisso Jit

Check Also

হঠাৎ না ফেরার দেশে জনপ্রিয় অভিনেতা, শোবিজ অঙ্গনে শোকের ছায়া

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা পার্থসারথি দেব। শুক্রবার (২২ মার্চ) কলকাতার বাঙ্গুর হাসপাতালে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *