Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / সিইসি হিসেবে নিয়োগ পেয়েই বিএনপিকে নিয়ে কথা বললেন হাবিবুল আউয়াল

সিইসি হিসেবে নিয়োগ পেয়েই বিএনপিকে নিয়ে কথা বললেন হাবিবুল আউয়াল

জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশে যে রাজনৈতিক বিষয় নিয়ে বিভিন্ন দলের যে মতবিরোধ সৃষ্টি হয়েছে তা নিরসনে নির্বাচন কমিশনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ন। বিএনপিসহ সকল দলের অংগ্রহনের মাধ্যমে একটা সুষ্ঠ নির্বাচন কিছুটা হলেও এই বিষয়টি দূর করতে পারে। নির্বাচন কমিশন গঠনকে ঘিরে যে আলোচনা সমালোচনা চলছিল অবশেষে গতকাল নির্বাচন কমিশনারের নাম ঘোষনার মাধ্যমে তা অবসান হল। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পেলেন কাজী হাবিবুল আউয়াল.

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পাওয়ার পর গণমাধ্যমে তাৎক্ষণিক প্রতিক্রিয়া দেন কাজী হাবিবুল আউয়াল। শনিবার সন্ধ্যায় গণমাধ্যমের সঙ্গে নিজের অনুভূতি ও নির্বাচনী চ্যালেঞ্জ নিয়ে কথা বলেন তিনি।

নির্বাচনে বিএনপির অংশগ্রহণ প্রসঙ্গে কাজী হাবিবুল আউয়াল বলেন, প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পাওয়ার পর বিএনপিকে নির্বাচনে আনাই চ্যালেঞ্জ। নির্বাচন কমিশনের প্রতি বিএনপির আস্থা ফিরিয়ে আনার চেষ্টা করা হবে।

বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার। বিএনপির মতো বড় দলকে নির্বাচনে আনার চেষ্টা করব। বিএনপিকে নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশন চেষ্টা করবে।

তিনি আরও বলেন, সবাই সহযোগিতা না করলে এবং রাজনৈতিক অপরাধ কাকে বলে, নির্বাচনের পরিবেশ যদি অনুকূল না হয়, তাহলে সবার সহযোগিতা প্রয়োজন হবে। নির্বাচন কমিশনকে সাহায্য করতে হবে। তাহলে হয়তো কিছুটা সফলতা আনা যাবে।

গণমাধ্যমের ভূমিকা প্রসঙ্গে কাজী হাবিবুল আউয়াল বলেন, গণমাধ্যমকে নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে। নির্বাচনী চ্যালেঞ্জ মোকাবেলা করেই এগিয়ে যেতে হবে। দেশে একটি গ্রহনযোগ্য নির্বাচন পরিচালনার আশাবাদ ব্যক্ত করেন তিনি। এদিকে বিএনপি নতুন নির্বাচন কমিশন গঠন হলেও সেটা নিয়ে তেমন আগ্রহী নন এমনটি জানিয়েছে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *