Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / পাবেন সাত কলসি স্বর্ণ, লোভেই বিপুল অর্থ খোয়ালেন প্রবাসীর স্ত্রী

পাবেন সাত কলসি স্বর্ণ, লোভেই বিপুল অর্থ খোয়ালেন প্রবাসীর স্ত্রী

দেশের বিভিন্ন এলাকায় দিনে দিনে বেড়েই চলেছে প্রতারক চক্র। ছলে বলে কৌশলে এই সকল চক্রের সদস্যরা সাধারণ মানুষের অর্থ হাতিয়ে নেয় অনেক সময় করে দেয় নি:স্ব। সাম্প্রতিক সময়ে বিভিন্ন ধরনের প্রতারকের নানা প্রতারনামূলক কর্মকাণ্ডের ঘটনা সংবাদ মাধ্যমে উঠে এসেছে। এমনই একটি প্রতারক চক্র এক নারীকে বিপুল পরিমান সোনার লোভে পেলে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়টি গনমাধ্যম ও যোগাযোগ মাধ্যমে বেশ ভাইরাল হয়।

ঝিনাইদহে এক নারীর কাছ থেকে টাকা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে নেওয়া ‘জিনের বাদশা’ চক্রের চার সদস্যকে আটক করেছে পুলি’শ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকালে ঝিনাইদহের পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন। গত শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর এলাকা থেকে তাদের আটক করা হয়। নির্যাতিতা ঝিনাইদহ সদর উপজেলার এক নারী। তিনি এক প্রবাসীর স্ত্রী।

গ্রেফতারকৃতরা হলেন- গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানার বিশ্বনাথপুর গ্রামের মিন্টু পোদ্দারের ছেলে মো. রায়হান (২৫), মোঃ তুহিন (২৩), মোঃ আজল হকের ছেলে মো. জিয়াউর (২২) ও শাকপাল গ্রামের শ্রী নারায়ণ দাসের ছেলে মিলন দাস (৩৫)। এর আগে তারা বিভিন্ন লোকের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে বলে পুলি’শ জানিয়েছে।

পু’লিশ সুপার মুনতাসিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, গত তিন মাসে ঝিনাইদহ শহরের খাজুরা গ্রামের এক নারীকে সাত মণ স্বর্ণ দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারকরা চার ভরি স্বর্ণালঙ্কারসহ ছয় লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে ওই নারী বাদী হয়ে ২৫ ফেব্রুয়ারি ঝিনাইদহ সদর থানায় মামলা করেন। মামলার পর জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল বিকাশ ও ক্যাশ অ্যাকাউন্টের ভিত্তিতে প্রতারকদের শনাক্ত করে। পরে গোবিন্দগঞ্জের প্রত্যন্ত এলাকা থেকে রায়হান, তুহিন, জিয়াউর ও মিলন দাসকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, সারাদেশে এ ধরনের প্রতারক চক্রের প্রতারণার ঘটনা ঘটেই চলেছে। এসব প্রতারক চক্রের থেকে সাধারণ মানুষকে সাবধান করে নানা ধরনের সচেতনামূলক প্রতিবেদন প্রকাশ করে থাকে এবং বেশ কয়েকবার সাবধান ও করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম। এমন ধরনের প্রতারনামূলক কোন কর্মকাণ্ড মানুষের সামনে আসলেই পুলিশের দ্বারস্থ হওয়ার অনুরোধও জানিয়েছেন তিনি। এসব প্রতারকের থেকে যারা প্রতারিত হন তারা বেশিরভাগ সময় লোভে পড়েই প্রতারনার শিকার হয়ে থাকেন। আর এই লোভে পড়ে এসব লোভী মানুষ তাদের সর্বস্ব হারিয়ে ফেলেন।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *