Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / বঙ্গবন্ধুর আদর্শের সেই সোনার মানুষ তৈরি হচ্ছে: শেখ হাসিনা

বঙ্গবন্ধুর আদর্শের সেই সোনার মানুষ তৈরি হচ্ছে: শেখ হাসিনা

বাংলাদেশ উন্নত দেশ হিসেবে বিশ্বে একটি বিশেষ স্থান করে নিচ্ছে। নতুন প্রজন্ম দেশকে এগিয়ে নিতে পারবে এমন বিশ্বাস জননেত্রীর। দেশকে বিশ্বে মাথা উচু করে দাঁড় করানোর জন্য তৈরি হচ্ছে সোনার বাংলাদেশে সোনার সৈ’নিক। বঙ্গবন্ধুর আদর্শে নিয়ে বাংলাদেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিণত করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে বাংলাদেশকে একটি আদর্শ দেশে রূপান্তরিত করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশকে এগিয়ে যেতে হবে। এ জন্য নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধু সোনার মানুষ চেয়েছিলেন। দেশে তৈরি হচ্ছে সেই সোনার মানুষ।

বৃহস্পতিবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মুজিববর্ষে প্রকাশিত বইয়ের মোড়ক উন্মোচন, ‘বঙ্গবন্ধু স্কলার’ বৃত্তি প্রদান এবং ‘বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজ’ প্রতিযোগিতার চূড়ান্ত বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি হিসেবে গণভবনের প্রান্ত থেকে প্রধানমন্ত্রী কার্যত এতে যুক্ত হন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটি অনুষ্ঠানের আয়োজন করেছে।

প্রধানমন্ত্রী বলেন, জনগণ ভোটে আমাদের নির্বাচিত করেছে বলেই আজ আমরা সরকার গঠন করতে পেরেছি। জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন করতে পেরেছি।

তিনি বলেন, ২০০৯ সালে সরকার গঠনের মাধ্যমে আমরা বাংলাদেশে ব্যাপক পরিবর্তন আনতে সক্ষম হয়েছি। আমরা জনগণের খাদ্য নিরাপত্তা দিতে সক্ষম হয়েছি। আমরা শিক্ষা ও স্বাস্থ্য খাতকে এগিয়ে নিয়েছি। বিশেষ করে প্রযুক্তির উন্নয়নে বাংলাদেশের শিক্ষার্থীরা বিশ্বে এগিয়ে যাচ্ছে। বিভিন্ন সুবিধা পাচ্ছেন।

শেখ হাসিনা বলেন, ‘জাতির পিতা জনগণের জন্য জীবন দিয়েছেন। এই আত্মত্যাগ বৃথা যেতে পারে না। শিক্ষা ও বিজ্ঞানের সব ক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাবে।
সৎ ও দক্ষ নাগরিক তৈরি করতে হবে বাংলাদেশে। বাংলাদেশকে উন্নত ও দুর্নীতি মুক্ত দেশে পরিণত করতে হবে।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গঠনের পর বাংলাদেশের ব্যাপক হারে উন্নয়ন হয়েছে। উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামীলীগকে আবারো সরকার গঠনে সুযোগ প্রদান করতে হবে।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *