Thursday , September 19 2024
Breaking News
Home / National / এবার আ.লীগের পরিণতি নিয়ে কথা বললেন নূর

এবার আ.লীগের পরিণতি নিয়ে কথা বললেন নূর

এক সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন আলোচিত ভিপি ছিলেন নুরুল হক নুর। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রিয় পাত্রও ছিলেন তিনি। হঠাৎ তার এমন পরিবর্তন নিয়ে বিভিন্ন নেতা ও দেশের রাজনৈতিক চিন্তাবিদদের মধ্যে নানা ধরনের আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে। গত মঙ্গলবার তার দলের প্রজ্জ্বলন কর্মসূচি উপলক্ষে আয়জিত অনুষ্ঠানে সাবেক ভিপি নুরুল হক নুরের দেয়া বক্তব্য বেশ আলোড়ন সৃষ্টি হয় দেশের মানুষের মধ্যে।

সহনশীলতার সীমা ছাড়িয়ে গেলে এর পরিণতি তাদের জন্য ভালো হবে না বলে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনকে হুঁশিয়ারি দিয়েছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও দক্ষিণের সাবেক ভিপি নুরুল হক নুর।

২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে নুরু এ হুঁশিয়ারি দেন। হামলার প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে যুব অধিকার পরিষদের উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচির আয়োজন করা হয়।
শহীদ মিনারে আয়োজিত অনুষ্ঠানে নূর বলেন, আমরা আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগকে বলতে চাই, আপনারা যেভাবে আমাদের ভাইদের হ’/ত্যা করছেন, আমাদের বোনদেরকে অপমান করছেন; সহ্যের সীমা লঙ্ঘন করলে সেটা আপনাদের জন্য ভালো হবে না।

নুরুল হক এর এসব বক্তব্য সরাসরি আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের দিকে ইঙ্গিত তুলে বলেছেন। এই ধরনের অসামিজ কর্মকাণ্ডে যে সরাসরি আওয়ামীলীগ জড়িত তার কি প্রমাণ আছে ভিপি নুর এর কাছে। তার এই ধরনের বক্তব্যের প্রতি উত্তরে এমনই মন্তব্য করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমের কিছু নেটিজেন ও রাজনৈতিক চিন্তাবিদরা। অন্যদিকে ভিপি নূরের এসব বক্তব্যে বাহবা দিয়েছেন বিভিন্ন দলের নেতাকর্মীরা।

About bisso Jit

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *