Thursday , September 19 2024
Breaking News
Home / Entertainment / এবার নিপুনের বিরুদ্ধে ভিন্ন অভিযোগ তুললেন আইনজীবী

এবার নিপুনের বিরুদ্ধে ভিন্ন অভিযোগ তুললেন আইনজীবী

স্বনামধন্য অভিনেতা জায়েদ খান ও চিত্রনায়িকা নিপুণ অভিনয় জগতের দুই সুপরিচিত নাম। সম্প্রতি শিল্পী সমিতির নির্বাচন নিয়ে নেটিজেনদের মাঝে সমালোচনার পাত্র হয়ে উঠেছেন তারা দুজন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ফলাফল নিয়ে সমস্যা সৃষ্টি হওয়ার পর কোর্টে চিত্রনায়ক জায়েদ খান ও নিপুনের মধ্যে চলছে আইনি লড়াই।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থীতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, এ বিষয়ে রুলের শুনানির জন্য বুধবার দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন।

জায়েদ খানের আইনজীবী অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি নিপুনের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনেছেন। প্রায় একই তথ্য দিয়ে তারা বলেছেন, আপিল বিভাগের স্থিতাবস্থা থাকা সত্ত্বেও সাধারণ সম্পাদকের চেয়ারে বসে আছেন নিপুণ,যা আদালতের নিয়ম অবমাননা করছে। তখন আদালত বলেন, আপনারা যা বলছেন তার সঙ্গে নিয়মের কোনো সম্পর্ক নেই। পরে বুধবার রুলের শুনানির দিন ধার্য করেন আদালত।

নিপুনের পক্ষে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে মঙ্গলবার নিপুনের আইনজীবীর আবেদনের শুনানির জন্য আজ দিন ধার্য করেছিলেন আদালত।

গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। পরদিন প্রাথমিক ফলাফলে জায়েদ খানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। পরে নির্বাচনী আপিল বোর্ডে লিখিত অভিযোগ করেন নিপুন।

আপিল বোর্ড সমাজসেবা অধিদপ্তরে চিঠি পাঠায়। ২ ফেব্রুয়ারির এক চিঠিতে সমাজসেবা অধিদপ্তর জানায়, আপিল বোর্ড এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। গত ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা নাকচ করে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণকে ঘোষণা করেন।

এ অবস্থায় গত ২ ফেব্রুয়ারি সমাজসেবা অধিদফতরের চিঠি এবং ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ডের সিদ্ধান্তের বিরুদ্ধে জায়েদ খান হাইকোর্টে রিট করেন। প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্ট গত ৭ ফেব্রুয়ারি রায় দেন। রুলে ২ ফেব্রুয়ারির চিঠি এবং ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ডের সিদ্ধান্ত কেন আইনি কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

একই সঙ্গে হাইকোর্ট গত ২রা ফেব্রুয়ারির ওই চিঠির বৈধতা ছয় মাসের জন্য স্থগিত করেন। এছাড়া ২ ও ৫ ফেব্রুয়ারির চিঠি ও সিদ্ধান্তের ভিত্তিতে জায়েদ খানকে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে কোনো বাধা সৃষ্টি না করার নির্দেশ দেওয়া হয়। হাইকোর্ট শুনানির জন্য ১৫ ফেব্রুয়ারি দিন ধার্য করেন।

গত ৯ ফেব্রুয়ারি হাইকোর্টের আদেশের বিরুদ্ধে নিপুনের আপিলের শুনানি হয় আপিল বিভাগের চেম্বার আদালতে। ওইদিন চেম্বার বিচারপতি এ আদেশ দেন। হাইকোর্ট চেম্বার বিচারপতির আদেশে স্থগিতাদেশ দিলে গত ১৩ ফেব্রুয়ারি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে নিপুনের আবেদন শুনানির জন্য ধার্য ছিল।

একই সঙ্গে শিল্প সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনকালে দুই পক্ষকে (নিপুণ ও জায়েদ) স্থিতিশীলতা বজায় রাখার নির্দেশ দেওয়া হয়। আদেশ বহাল থাকবে জানিয়ে আপিল বিভাগের নিয়মিত বেঞ্চ নিপুণের আবেদন নিষ্পত্তি করেন।

আপিল বিভাগ নিপুনের আবেদন নিষ্পত্তি করে ১৪ ফেব্রুয়ারি আদেশ জারি করেন। আপিল বিভাগ তার আদেশে বলেছে, উভয় পক্ষ (জায়েদ ও নিপুণ) দাখিল করেছে যে হাইকোর্টে বিষয়টি (রুল শুনানি) ১৫ ফেব্রুয়ারি ধার্য ছিল। এই ক্ষেত্রে, আবেদনটি নিষ্পত্তি করা হয়েছিল। চেম্বার বিচারপতির আদেশ অব্যাহত থাকবে।

১৫ ফেব্রুয়ারি আদালতের কার্যক্রম শুরু হলে নিপুনের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ বলেন, তারা (জায়েদ খান) তাকে একটি কপি দিয়েছেন। হলফনামা দিয়ে এর জবাব দিতে হবে। আমি এর জন্য এক সপ্তাহ চাই।

জায়েদের আইনজীবী নাহিদ সুলতানা বলেন, শুনানি শুরু হোক। পরে সময় দেওয়া হতে পারে।

এরপর রোকন উদ্দিন মাহমুদ বলেন, আজ সাড়ে ১০টায় তিনি কপি দিয়েছেন। আদালত বলেন, তাহলে সময় দিতে হবে। বিধিও অনুমতি দেয়। আগামী মঙ্গলবার (আজ) আলোচ্যসূচির শীর্ষে থাকবে বিষয়টি।

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের মাধ্যমে জয়যুক্ত হন চিত্রনায়ক জায়েদ খান। কিন্তু চিত্রনায়ক জায়েদ খান জয়ী হওয়ার পরও তার প্রার্থীতা বাতিল করার জন্য আবেদন করেন তার প্রতিদ্বন্দী নিপুণ আকতার। চিত্রনায়িকা নিপুণ দাবি করেন অভিনেতা জায়েদ খান তিনি সঠিক ভাবে নির্বাচিত হননি, তিনি টাকা দিয়ে ভোট ক্রয় করেছেন এমন অভিযোগও তোলা হয়।

নিপুনের এই অভিযোগের ওপর ভিত্তি করে জায়েদ খানকে তার প্রার্থীতা থেকে বাতিল করা হয় এবং চিত্র নায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দীতায় সাধারণ সম্পাদক হিসেবে নিয়োগ দেওয়া হয়। কিন্তু জায়েদ খান এই প্রার্থীতা মেনে না নিয়ে তিনি নিপুণের বিরুদ্ধে আপিল বোর্ডে আভিযোগ করেন।

About bisso Jit

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *