Friday , September 20 2024
Breaking News
Home / Abroad / সমালোচনার মুখে পড়ে প্রবাসী বাংলাদেশির কাছে ক্ষমা চাইলেন যুক্তরাষ্ট্রের বিচারক

সমালোচনার মুখে পড়ে প্রবাসী বাংলাদেশির কাছে ক্ষমা চাইলেন যুক্তরাষ্ট্রের বিচারক

মানুষ একটি সামাজিক জীব। ফলে সংঘবদ্ধভাবে বসবাস করাই মানুষের স্বভাব। তবে সমাজবদ্ধ হয়ে বসবাস করতে গিয়ে অনেক সময়ে প্রতিবেশিদের সাথে টুকিটাকি ঝামেলায় পড়তে কাউকে না কাউকে। আর সেই ধারাবাহিকতায় এবার এমনই একটি ঘটনার শিকার হয়েছিলেন প্রবাসী বাংলাদেশী বোরহান চৌধুরী (৭২) (Borhan Chowdhury)।

 

জানা গেছে, প্রতিবেশীদের অভিযোগের আলোকে ক্যান্সারে আক্রান্ত এক প্রবাসী বাংলাদেশিকে (Expatriate Bangladeshis) তিরস্কার করে সমালোচনায় পড়ে ক্ষমা চাইলেন ‍যুক্তরাষ্ট্রের (United States) এক ফেডারেল বিচারক।

মিশিগানের জেলা জজ আলেক্সিজ জি ক্রোট (Alexis G. Crot) এক বিবৃতিতে প্রবাসী বাংলাদেশি বোরহান চৌধুরীর (Borhan Chowdhury) কাছে ক্ষমা চেয়ে বলেন, আমি ভুল করেছি। আমি নির্মম আচরণ করেছি। আমি যা করেছি তার জন্য আমি লজ্জিত, দুঃখিত এবং বিব্রত।

প্রতিবেশীরা বোরহান চৌধুরীকে (Borhan Chowdhury) তার বাড়ির উঠোনে ঘাস জন্মানোর জন্য তার বিরুদ্ধে অভিযোগ করেন। শুনানিতে বিচারক বলেন, ঘাস পরিষ্কার করতে না পারায় বোরহান চৌধুরীর লজ্জিত হওয়া উচিত।

বোরহান চৌধুরী (Borhan Chowdhury) তার শারীরিক অবস্থার কথা উল্লেখ করলেও বিচারকের মন তখনও গলেনি। বিচারক বলেন, তাকে কারাগারে রাখার সুযোগ পেলে আমি তা করতাম।

আর এ খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই রীতিমতো নেটিজেনদের নানা সমালোচনার শিকার হন ওই বিচারক। এমনকি যত দ্রুত সম্ভব তার পদত্যাগের দাবি জানান তারা। আর এ পরিস্থিতিতে অবশেষে ঐ প্রবাসী বাংলাদেশির কাছে ক্ষমা চেয়ে শেষমেষ নিস্তার পেয়েছেন তিনি।

About

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *