Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / প্রতি মাসে ৪ লাখ ৫০ হাজার টাকা বেতনের দাবি ওয়াসার এমডি ফজলুল্লাহর

প্রতি মাসে ৪ লাখ ৫০ হাজার টাকা বেতনের দাবি ওয়াসার এমডি ফজলুল্লাহর

সরকারের বিভিন্ন দফতরে উচ্চপদস্থ কর্মকর্তারা এমনিতেই মোটা অঙ্কের বেতনের সাথে নানা ধরনের সুযোগ-সুবিধা পেয়ে থাকেন। তবে নানা সুযোগ-সুবিধা পাওয়া স্বত্তেও প্রায় সময় এই সকল উচ্চপদস্থ কর্মকর্তারা আরও নানা ধরনের দাবি-দাওয়া উপস্থাপন করে থাকে। সম্প্রতি চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম ফজলুল্লাহ প্রতি মাসে ৪ লাখ ৫০ হাজার টাকা দাবি করেছেন। এই প্রসঙ্গে বেশ কিছু কথা উঠে এলো প্রকাশ্যে।

বেতন বৃদ্ধির জন্য বোর্ডে আবেদন করেছেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একেএম ফজলুল্লাহ। আবেদনে তিনি তার বেতন ২ লাখ ৭০ হাজার টাকা বৃদ্ধির আবেদন করেছেন। চট্টগ্রাম ওয়াসার এমডির বর্তমান মূল বেতন ১ লাখ ৮০ হাজার টাকা। আবেদনে উল্লেখিত পরিমাণ বাড়লে এই পরিমাণ দাঁড়াবে ৪ লাখ ৫০ হাজার টাকা। গত বছরের মে মাসে বেতন বৃদ্ধির আবেদন করা হয়। সোমবার (২৪ জানুয়ারি) বোর্ড সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। সভায় এমডির বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিতে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

চট্টগ্রাম ওয়াসা বোর্ডের একজন সদস্য জানান, ওয়াসার এমডি বর্তমানে মূল বেতন পান ১ লাখ ৮০ হাজার টাকা। সাড়ে ৪ লাখ টাকা বেতনের প্রস্তাব দিয়েছেন তিনি। আজকের সভায় চট্টগ্রাম ওয়াসার বোর্ডের সদস্য ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইব্রাহিমকে প্রধান করে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটি আগামী বোর্ড সভায় এ বিষয়ে প্রতিবেদন জমা দেবে। ওই প্রতিবেদনের আলোকে বেতন বৃদ্ধির বিষয়ে পরবর্তী বোর্ড সভায় সিদ্ধান্ত নেওয়া হবে। সোমবার (২৪ জানুয়ারি) এমডির বেতন সম্পর্কে জানতে চট্টগ্রাম ওয়াসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জাহাঙ্গীর আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে এমডির সঙ্গে কথা বলার পরামর্শ দেন। ওয়াসার এমডি একেএম ফজলুল্লাহকে একাধিকবার ফোন করা হলেও তিনি কল রিসিভ করেননি।

২০০৯ সালের ৬ জুলাই একেএম ফজলুল্লাহ এক বছরের জন্য চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। ফজলুল্লাহ ২০১১ সালে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিযুক্ত হন। তিনি সর্বশেষ আরও তিন বছরের জন্য ১ অক্টোবর ২০২০ সালে এমডি নিযুক্ত হন। ওয়াসা সূত্রে জানা গেছে, প্রথম থেকেই ফজলুল্লাহকে ১ লাখ ৭৫ হাজার টাকা সম্মানী দেওয়া হয়। ২০১৬ সালে তিনি বেতন বৃদ্ধির জন্য আবেদন করলে তার মূল বেতন বেড়ে হয় ১ লাখ ৮০ হাজার টাকা। এছাড়া চট্টগ্রাম ওয়াসার এমডি বাড়ি ভাড়া, চিকিৎসা, আতিথেয়তা ও বিশেষ ভাতাসহ মোট বেতন পান ৩ লাখ ১৭ হাজার টাকা।

এদিকে চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম ফজলুল্লাহর এমন দাবিতে এই নিয়ে চলছে ব্যপক আলোচনা-সমালোচনা।ইতিমধ্যে এমডির বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিতে কমিটি গঠন করা হয়েছে। ঐ কমিটির দেওয়া প্রতিবেদন পাওয়ার পর এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *