Friday , September 20 2024
Breaking News
Home / National / ৩টি গুণের মানুষ খুঁজছি, ৪০ বছর পর নিয়ম পরিবর্তন করা হয়েছে: ড. বেনজীর

৩টি গুণের মানুষ খুঁজছি, ৪০ বছর পর নিয়ম পরিবর্তন করা হয়েছে: ড. বেনজীর

সমাজে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার তাগিদে নিরলস ভাবে কাজ করে থাকে পুলিশ। জনগনের জান-মালের নিরাপত্তায় নিরলস ভাবে কাজ করে থাকে এই বাহিনী। এই বাহিনী রাষ্ট্রের সংবিধান অনুযায়ী রাষ্ট্রের দেওয়া নির্দেশনা অনুযায়ী কাজ করে থাকে। সম্প্রতি এই বাহিনী প্রসঙ্গে বেশ কিছু কথা তুলে ধরলেন বাহিনীটির মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. বেনজীর আহমেদ বলেন, পুলিশে যারা আসবেন তাদের মনে রাখতে হবে- এটা পেশা নয়, সেবা। আমরা পুলিশ বাহিনীর জন্য সৎ, দেশপ্রেমিক ও সাহসী লোক খুঁজছি। যাদের মধ্যে এই ৩টি গুণ ও সেবার মনোভাব আছে তারাই আসবেন। পুলিশের কাছে। পুলিশ সপ্তাহ ২০২২-এর দ্বিতীয় দিন সোমবার রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বর্তমানে বাংলাদেশ পুলিশে সেরাদের মধ্যে সেরা কর্মকর্তাদের বেছে বেছে নিয়োগ দেওয়া হচ্ছে উল্লেখ করে আইজিপি বলেন, প্রায় ৪০ বছর পর কনস্টেবল ও এসআই নিয়োগের নিয়ম পরিবর্তন করা হয়েছে। ইতিমধ্যে কনস্টেবল নিয়োগ সম্পন্ন হয়েছে। এসআই নিয়োগ চলছে। নিয়োগ প্রক্রিয়া আপডেট করা হয়েছে। এই অত্যাধুনিক নিয়োগ ব্যবস্থার মাধ্যমে আমরা চাকরির বাজার থেকে সেরাদের নিয়োগ দিতে পারব। তিনি বলেন, পুলিশের কোনো সদস্য অপকর্মে জড়িত থাকলে, বাহিনীর প্রতি অসম্মান আনলে, শরীরের কোনো অংশ পচে গেলে তা বাহিনী থেকে বিচ্ছিন্ন করা হবে। আমরা কোনো অপকর্মের মাধ্যমে খবর হতে চাই না। ভালো কাজের মাধ্যমে সংবাদের বিষয়বস্তু হতে হবে।

পুলিশ জন গনের নিরাপত্তা প্রদানের লক্ষ্যে কাজ করলেও এই বাহিনীতে বেহস কিছু অসাধু ব্যক্তি রয়েছে যারা জান-মালের হেফাজতের বিনিময়ে ভক্ষন করে থাকে। এমনকি নানা ভাবে ভয়-ভীতি দেখিয়ে জাতিয়ে নেয় বিপুল পরিমানের অর্থ। এই সমস্ত অসাধু ব্যক্তিদের জন্য পুরা বাহিনী নানা ভাবে প্রশ্নবিদ্ধ হয়। এক্ষেত্রে বর্তমান সরকার এই সকল আওনিয়মকারী ব্যক্তিদের শনাক্ত করে শাস্তির আওতায় আনতে নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *