Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / অবশেষে রাজশাহীর সেই আলোচিত ওসির বিরুদ্ধে কমিশনারের পদক্ষেপ

অবশেষে রাজশাহীর সেই আলোচিত ওসির বিরুদ্ধে কমিশনারের পদক্ষেপ

আলোচিত রাজশাহীর ওসি নিবারণ চন্দ্র বর্মন, তুমুল বিতর্ক বিতর্কিত এই পুলিশ কর্মকর্তা। নানান সময় নানান অভিযোগ এসেছে এই ওসির বিরুদ্ধে। অনৈতিকতা অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন ও করেছিল রাজশাহীর সাংবাদিকরা। অনেক জল্পনা-কল্পনার পরে অবশেষে তার বিরুদ্ধে এবার পদক্ষেপ নেওয়া হলো। থাকা হচ্ছে না তার আর রাজশাহীতে, বদলি করে দেওয়া হয়েছে অন্যত্র।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণকে অবশেষে বদলি করা হয়েছে।

ওসি নিবারনকে ২৩ জানুয়ারির মধ্যে নতুন কর্মস্থল এপিবিএন-এ যোগ দিতে বলা হয়েছে।

এ থেকে বিচ্যুত হলে ওই দিন থেকে তাকে অব্যাহতি দেওয়া হবে বলে তার বদলির আদেশে উল্লেখ করা হয়েছে।
পুলিশের অতিরিক্ত আইজি মো. মঈনুর রহমান স্বাক্ষরিত চিঠিটি ১৩ জানুয়ারি ইস্যু করা হয়েছিল। তবে মঙ্গলবার (১৮ জানুয়ারি) এটি আরএমপি সদর দফতরে পৌঁছায়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর দফতর) গোলাম রুহুল কুদ্দুস বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বর্মনকে বদলির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওসি নিবারণের বদলি পুলিশের নিয়মিত বদলির অংশ। জনস্বার্থের এই রুটিন সদর দপ্তর থেকে স্থানান্তর করা হয়।

তিনি বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডে জড়িত ছিলেন বলে পুলিশের একাধিক সূত্র নিশ্চিত করেছে। সর্বশেষ হামলায় গাফিলতির অভিযোগে ওসিকে বদলির আন্দোলনে নামে রাজশাহীর সাংবাদিকরাও।

এ প্রসঙ্গে আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিকও ওসি নিবারণকে বদলি করতে কিছুটা সময় নেন। পরে সেই আন্দোলন স্থগিত করা হয়। এর পরিপ্রেক্ষিতে ওসিকে বদলি করা হয়েছে বলেও সূত্র নিশ্চিত করেছে।

আইন সবার জন্য সমান, তবে এখানে শুধুই বদলি করে দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ প্রশাসনকে নিতে দেখা যায়নি। এখন দেখার বিষয় বদলি করার পরে সেই এলাকাতে এই ওসির কর্মকাণ্ড কেমন থাকে। তবে গুরুতর পদক্ষেপ না নিলেও ওসিকে বদলি করাতে রাজশাহীবাসী খুশি।

About Ibrahim Hassan

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *