Friday , September 20 2024
Breaking News
Home / National / অবশেষে ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায়

অবশেষে ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায়

দীর্ঘ দিন ধরে ইসি গঠনে আইন করার প্রসঙ্গ নিয়ে নানা ধরনের আলোচনা-সমালোচনা বিরাজ করছে। তবে সরকারের পক্ষ থকে জানানো হয়েছে এবারের দ্বাদশ নির্বাচন সার্চ কমিটি গঠেনর মধ্যে দিয়ে অনুষ্ঠিত হবে। তবে আজ নির্বনাচন কমিশন গঠনের জন্য আইনের খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

নির্বাচন কমিশন গঠনে আইনের খসড়া তৈরি হচ্ছে। এ লক্ষ্যে ‘প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২’-এর খসড়া নীতিগত ও চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। বৈঠকে কার্যত যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বিলটির অনুমোদনের বিষয়টি প্রেস সচিবকে জানান। বিলের আওতায় প্রধান নির্বাচন কমিশনার নিয়োগের জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

ইতিমধ্যে নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে কাজ করছেন রাষ্ট্রপতি। বর্তমান কমিশনের মেয়াদ শেষ হওয়ার পূর্বেই নুতন কমিশন গঠন করা হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতি। এদিকে এই কমিশন গঠনের জন্য বেশ কিছু রাজনৈতিক দল কয়েকজনের নাম উপস্থাপন করেছে রাষ্ট্রপতির কাছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *