Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / সৌদি প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও আইনজীবী নিজাম, গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

সৌদি প্রবাসীর স্ত্রীকে নিয়ে উধাও আইনজীবী নিজাম, গ্রেফতারি পরোয়ানা জারি আদালতের

বর্তমান সময়ে বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করছে অসংখ্য বাংলাদেশী নাগরিক। এই প্রবাসী শ্রমিকরা দীর্ঘ দিন ধরে দেশের বাইরে থাকায় বেশ কয়েক জন প্রবাসী শ্রমিকদের স্ত্রী নানা ধরনের অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়ছে। বিশেষ করে পরকীয়া সম্পর্কের সাথে। সম্প্রতি এমনকি এক প্রবাসীর স্ত্রীর ঘটনা উঠে এসেছে প্রকাশ্যে। আইনজীবী নিজাম হায়দার সৌদি প্রবাসী মোক্তার বিশ্বাসের স্ত্রীকে নিয়ে পালিয়েছেন। তবে এই কান্ডে মামলা হয়েছে। এবং আদালত আইনজীবী নিজাম হায়দারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরট ইউনিয়নের মালছি গ্রামের তরুণ আইনজীবী নিজাম উদ্দিন হায়দার তিন সন্তানের জননীকে নিয়ে নিখোঁজ হয়েছেন। ইতিপূর্বে আইনজীবী নিজাম উদ্দিনের বিরুদ্ধে রাজবাড়ীর আইনজীবীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণার অভিযোগ ওঠে। রাজবাড়ী জেলা আইনজীবী সমিতির এই আইনজীবীর বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীকে ফুসলানোর অভিযোগে আদালতে মামলা হয়েছে। মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। রোববার (১৮ জানুয়ারি) ওই নারীর স্বামী মোক্তার বিশ্বাস বাদী হয়ে রাজবাড়ী আমলী আদালতের ২ নং ও রাজবাড়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে অভিযুক্ত আইনজীবীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করেন। অভিযুক্ত আইনজীবীর নাম নিজাম হায়দার। তার বাড়ি রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট মোড়ের মালছি গ্রামে। অ্যাটর্নি নিজাম হায়দার রাজবাড়ী আইনজীবী সমিতির সদস্য। তার বাবা কৃষি ব্যাংকে চাকরি করতেন। মামলায় পলাতক নিজাম হায়দার ১ নং এবং তার স্ত্রী ২ নং আসামী হন। মামলার বাদী মোক্তার বিশ্বাস পাংশা উপজেলার মৌরট ইউনিয়নের মালছি গ্রামের বাসিন্দা এবং অভিযুক্ত আইনজীবী তার প্রতিবেশী।

মোক্তার বিশ্বাস অভিযোগ করে বলেন, তিনি দীর্ঘদিন সৌদি আরবে ছিলেন। পাঁচ মাস আগে দেশে ফিরে স্ত্রীর কাছে টাকা জমা দেন। তিনি প্রবাসী হওয়ার সুযোগ নিয়ে নিজাম হায়দার তার স্ত্রীকে প্রলুব্ধ করে বিবাহ বহির্ভূত সম্পর্ক গড়ে তোলেন। গত শুক্রবার বিকেলে নিজাম হায়দার স্ত্রীসহ নিখোঁজ হন। যাওয়ার সময় স্ত্রীর কাছ গচ্ছিত থাকা নগদ চার লাখ ৭০ হাজার টাকা ও ছয়-সাত ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায় সে। বাদীপক্ষের অ্যাটর্নি অ্যাড. রফিকুল ইসলাম জানান, রাজবাড়ী ২য় আমল আদালতে ৪৯৮ ও ৩৮০ ধারায় দায়ের করা মামলায় নিজাম হায়দারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি এবং অন্য আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন আদালত। অন্যদিকে রাজবাড়ীর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা মামলায় আসামি নিজাম হায়দারের বিরুদ্ধে সার্চ ওয়ারেন্ট জারি করা হয়। অভিযুক্ত আইনজীবী নিজাম হায়দারের সঙ্গে কথা বলার জন্য তার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

নারী-পুরুষের পরকীয়া সম্পর্ক সমাজের জন্য মারাত্মক ব্যধীতে পরিনত হয়েছে। এই এক সম্পর্কের জের ধরে সমাজে নানা ধরনের অনিয়মের কর্মকান্ড ঘটছে। এমনকি অনেক ক্ষেত্রে প্রাননাশের ঘটনা ও ঘটছে। তবে এই সংকট থেকে উত্তরনের জন্য নারী-পুরুষ উভয়কেই সচেতনতা অবলম্বন করা একান্ত প্রয়োজন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *