Friday , September 20 2024
Breaking News
Home / International / সামান্য বিষয় নিয়ে রাস্তায় পেঁপে বিক্রেতার সাথে নারীর আচরণে ক্ষুব্ধ নেটিজেনরা (ভিডিওসহ)

সামান্য বিষয় নিয়ে রাস্তায় পেঁপে বিক্রেতার সাথে নারীর আচরণে ক্ষুব্ধ নেটিজেনরা (ভিডিওসহ)

সড়কে দূর্ঘটনা নিত্য দিনের ঘটনায় পরিনত হয়েছে। নানা অনিয়মের জের ধরে এমন ঘটনা প্রতিনিয়ত ঘটছে। এবং প্রান হারাচ্ছে অসংখ্য মানুষ। তবে সম্প্রতি ভারতের মধ্যপ্রদেশের ভোপালের অযোধ্য নগরে সড়কে গাড়িকে ধাক্কা দেওয়াকে ঘিরে এক অপ্রতিকার ঘটনার সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে ঐ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। এবং ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নেটিজেনরা।

মহাসড়কে দুর্ঘটনা, এক গাড়ির সঙ্গে আরেক গাড়ির ধাক্কা নিত্যনৈমিত্তিক ঘটনা। এসব দুর্ঘটনার পর সংশ্লিষ্ট পক্ষকে মা/রা/মা/রি/তে জড়ানোসহ বিভিন্নভাবে প্রতিক্রিয়া জানাতে দেখা যায়। কিন্তু এই নারী যা করলেন তাতে সমগ্র নেটদুনিয়া হ/ত/বা/ক! খবর থেকে জানা যায়, রাস্তায় পাকা পেঁপে বিক্রেতার ঠেলাগাড়ি কোনো ভাবে একটি মাইক্রোতে ধাক্কা দেয়। এরপর গাড়িরমালিক এক নারী এসে গরীব পেঁপে বিক্রেতার ওপর আক্রোশ মেটান। এই নারী ঠেলাগাড়ি থেকে পেঁপে নিয়ে সাজোরে পিচের রাস্তায় ছুড়তে থাকেন। ঘটনাটি ঘটেছে ভারতের মধ্য প্রদেশের ভোপালের অযোধ্য নগরে। ঘটনাটি চার দিন আগের হলেও সম্প্রটি ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, সালোয়ার কামিজ পরা একজন নারী ঠেলাগাড়ি থেকে পেঁপে নিয়ে সাজোরে রাস্তায় ছুড়ে ফেলছেন। আর ওই গরিব হকার, ধাক্কা লাগার কারণ উল্লেখ করে মাফ চাচ্ছেন। কিন্তু এই নারী ফল বিক্রেতার কোনো কথা না শুনে পাকা পেঁপেগুলো একে একে রাস্তায় ছুড়তে থাকেন। রাস্তায় সাজোরে ছুড়ে ফেলার কারণে পাকা পেঁপেগুলো ফেটে যেতে দেখা যায়।

ভিডিওতে ঘটনাস্থলের কাছে একজন মোটরসাইকেলচালক ও আরেকটি গাড়ি দাঁড়াতে দেখা যায়। কিন্তু ওই নারী কিছুতেই ধ্বংসযজ্ঞ থামাননি। এনডিটিভির খবরে ওই নারীকে একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে উল্লেখ করা হয়েছে। পথচারীরা ওই নারী কেন মাস্ক পরেননি সে বিষয়ে জানতে চান। জবাবে তিনি বলেন, বাড়ি থেকে ফলবিক্রেতাকে ধরার জন্য এসেছেন এজন্য মাস্ক পরতে পারেননি। এই নারী তার গাড়িতে ধাক্কায় কি ক্ষতি হয়েছে, পথচারীদের সেটাও দেখান। এনডিটিভির খবরে বলা হয়েছে, ওই ফলবিক্রেতার কি পরিমাণ ক্ষতি হয়েছে এবং পুলিশ স্টেশনে তিনি কোনো অভিযোগ দায়ের করেছেন কিনা সেটা তারা জানতে পারেনি। এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে গরীব ফলবিক্রেতার সঙ্গে এমন আচারণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নেটিজেনরা। তারা বলেছেন, এই নারীর প্রকৃত শিক্ষার অভাব রয়েছে। একজন মন্তব্য করেছেন, ভিডিওটি দেখে আমার হৃদয় কেঁদে উঠল। আমাদের হলোটা কী!
আরেকজন লিখেছেন, ওই নারী কোনো সঙ্কটের মধ্যে আছেন, আর তার রাগ ঝাড়ছেন গরীব ফলবিক্রেতার ওপর।

সড়ক দূর্ঘটনা প্রতিরোধে গাড়ি চালক সহ পথচারী প্রত্যেককেই সচেতনতা অবলম্বন করা জরুরি। সকলে সচেতন থাকলে সড়ক দূর্ঘটনা প্রতিরোধ করা সম্ভব। অবশ্যে এক্ষেত্রে রাষ্ট্রীয় ভাবে দেওয়া সকল নির্দেশনা মানতে হবে। ইতিমধ্যে সড়কে দূর্ঘটনা প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশের সরকার প্রধান নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছেন।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *