Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / গুদামের বাইরে তালা লাগিয়ে ভেতরে অবৈধ কাজ করছিলেন ফরিদা, হাতেনাতে আটক

গুদামের বাইরে তালা লাগিয়ে ভেতরে অবৈধ কাজ করছিলেন ফরিদা, হাতেনাতে আটক

আজ দেশের প্রায় প্রতিটি ইউনিয়ন পর্যায়ে চলছে নানা দুর্নীতি-অনিয়ম। যে যেভাবে পারছে ক্ষমতার অপব্যহার করে রীতিমতো নিজের আখের গোছাতে ব্যস্ত হয়ে পড়েছেন কেউ কেউ। সেই ধারাবাহিকতায় সম্প্রতি এবার এমনই একটি ঘটনা ঘটলো বরিশাল বাবুগঞ্জে। খোঁজ নিয়ে জানা যায়, দীর্ঘদিন ধরেই খাদ্য গুদামের বাহিরে তালা ঝুলিয়ে ভেতরে অবৈধভাবে চাল বস্তায় ভর্তি করে বাহিরে বিক্রি করে আসছিলেন বরিশাল বাবুগঞ্জের খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মোসা. ফরিদা খাতুন। খাদ্যগুদামের দায়িত্ব পেয়ে রীতিমতো বেপরোয়া হয়ে উঠেছিলেন তিনি।

এদিকে এ ঘটনায় বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ৮০০ বস্তা সরকারি চাল জব্দ করা হয়। কালোবাজারে বিক্রির জন্য খাদ্যগুদামের চালের বস্তার বদলে প্লাস্টিকের বস্তায় এসব চাল ভরছিলেন তারা। এ ঘটনায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রসুল জমাদ্দারসহ মোট আটজনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার খাদ্যগুদাম কর্মকর্তা (ওসিএলএসডি) মোসা. ফরিদা খাতুন দীর্ঘদিন ধরে গোডাউনে বসে শ্রমিক দিয়ে ৩ নম্বর খাদ্যগুদামের বাহির দিয়ে তালা লাগিয়ে ২৫ কেজি মনোগ্রাম খচিত জোড়া কবুতর মিনিকেট বস্তায় ভর্তি করে বাহিরে বিক্রি করে আসছেন।

গোপন সংবাদ পেয়ে উপজেলা ইউএনও মো. আমীনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, বরিশাল জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. তাজুল ইসলাম, বাবুগঞ্জ থানার ওসি মো. মাহাবুবুর রহমান বৃহস্পতিবার বিকালে সরেজমিন গিয়ে ঘটনার সত্যতা পেয়ে জোড়া কবুতর মিনিকেটের ১১শ খালি বস্তা ওসিএলএসডির নিজস্ব বাসভবন থেকে ও ৩ নম্বরর খাদ্যগুদাম থেকে উদ্ধার করেন। গোডাউনের ভেতর ২৫ কেজির ৮শ বস্তা চাল থাকায় ওই গুদামে সিলগালা করে দেন।

জেলা খাদ্য নিয়ন্ত্রক তাজুল ইসলাম জানান, ফরিদা খাতুনের বিরুদ্ধে গুরুতর অনিয়মের অভিযোগ পেয়ে তাকে হাতেনাতে ধরার পরিকল্পনা করে খাদ্য মন্ত্রণালয়। সে অনুযায়ী সোর্সের মাধ্যমে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে বাবুগঞ্জের ইউএনও এবং থানার ওসিকে নিয়ে উপজেলা খাদ্যগুদামে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

এদিকে এ অভিযোগে ফরিদা খাতুনসহ ৫ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোসা. রুবিনা পারভীন। আর এ মামলার আলোকে অভিযান চালিয়ে ফরিদাসহ দুইজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে নেয়া হয়েছে বলে জানা গেছে। এবং একই সঙ্গে এ ঘটনায় জড়িত বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *