Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / নৌকার ভোট ওপেন হবে বলার পর বুথে ঢুকে নিজেরাই সিল মারতে শুরু করেন এজেন্টরা

নৌকার ভোট ওপেন হবে বলার পর বুথে ঢুকে নিজেরাই সিল মারতে শুরু করেন এজেন্টরা

দেশে চলমান নির্বাচনে বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের অপকর্মের খবর পাওয়া যাচ্ছে। কোথাও জোরপূর্বক ভোট, কোথাও বা ভোট কেন্দ্র দখল। সম্প্রতি সাভারে এমনই একটা ঘটনা ঘটেছে, যেখানে ভোট দিচ্ছেন স্বয়ং নৌকার এজেন্ট। ভোট কেন্দ্র দখল করে ব্যালট বাক্সে নিজেই ভোট দেওয়া, ঘটনাটি অপ্রীতিকর হলেও পুলিশের কাছ থেকে মেলেনি কোন সমাধান।

পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে সাভারের আশুলিয়ার একটি কেন্দ্রে ভোটারের হাত থেকে ব্যালট পেপার নিয়ে বুথে প্রবেশ করে নৌকার এজেন্টকে সিল মারছেন- এমন দৃশ্য দেখা গেছে। আজ বুধবার (৫ জানুয়ারি) সকাল ১০টার দিকে আশুলিয়ার আশুলিয়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জাবালে নুর বিদ্যা নিকেতন ভোটকেন্দ্রে এমন দৃশ্য চোখে পড়ে।

এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের এজেন্ট জমির আলী বলেন, সকাল থেকে ভালোভাবেই ভোটগ্রহণ চলছিল। কিন্তু ১০টার দিকে এক ব্যক্তি এসে বলে দেন যে নৌকার ভোট ওপেন হবে। এর পর থেকেই নৌকার পোলিং এজেন্ট জিয়া ভোটারের কাছ থেকে ব্যালট পেপার নিয়ে বুথে প্রবেশ করে নিজেরাই সিল মারছেন। পরে পুলিশ এসে তা বন্ধ করে দেয়।

এ ব্যাপারে পুলিশের দায়িত্বরত কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইকবাল বলেন, এ ধরনের ঘটনা ঘটেনি। সামান্য জটলা সৃষ্টি হয়েছিল তা নিয়ন্ত্রণে নেওয়া হয়েছিল।

কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আব্দুল মালেক বলেন, আমি অভিযোগ পেয়ে পদক্ষেপ নিয়েছি। সাথে সাথেই বন্ধ করেছি। আপনারা চাইলে ভেতরে গিয়ে দেখতে পারেন।

এমন ঘটনা নতুন কিছু নয়, তবে বেশিরভাগ জায়গাতেই প্রশাসন পরবর্তীতে পদক্ষেপ নিয়েছে। কিন্তু সাভারের এই ঘটনা পুলিশ অস্বীকার করেছে বলেছে সামান্য জটিলতা হয়েছিল। তাহলে কি ধরনের জটিলতা সৃষ্টি হয়েছিল, আর পাওয়া অভিযোগগুলো কি তাহলে মিথ্যা! যদিও এসব প্রশ্নের উত্তর পুলিশকে করা হয়নি বা পুলিশের থেকে পাওয়া যায়নি। এখন দেখার বিষয় পরবর্তীতে এরকম আপত্তিকর ঘটনা আবার ঘটে কিনা। আর যদি এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটে তাহলে পুলিশ কোন পদক্ষেপ নেই কিনা।

About Ibrahim Hassan

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *