Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / আমি কাউকে দায়ী করিনি,দোয়া করবেন এই কষ্টটা যেন আমি সহ্য করতে পারি: শামীম ওসমান

আমি কাউকে দায়ী করিনি,দোয়া করবেন এই কষ্টটা যেন আমি সহ্য করতে পারি: শামীম ওসমান

বিগত অনেক বছর ধরে ক্ষমতাসীন আওয়ামী লীগে যুক্ত রয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের তুমুল আলোচিত সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। এ দলের অন্যান্য ত্যাগী নেতাকর্মীদের মধ্যে তিনি অন্যতম। দলকে কিভাবে আরও সামনের দিকে এগিয়ে নেয়া যায়, তা হয়তো তার থেকে ভালো খুবই লোকই বোঝেন। তবে ব্যক্তিগত জীবনে অনেক সময় সংবাদের শিরোনাম হন তিনি। সেই সুবাদে সম্প্রতি কিছুদিন আগেও এক বৈঠক অনুষ্ঠানে না গিয়ে সোজা পারিবারিক কবরস্থানে গিয়ে দোয়া করতে দেখা গিয়েছিল তাকে। আর এ নিয়ে সংবাদের শিরোনামে আসেন তিনি। বিশেষ করে, স্বজনদের হারানোর শোক এখনও কাটিয়ে উঠতে পারছেন না তিনি। তাই প্রায় কবরস্থানে গিয়ে তাদের নাজাতের জন্য দোয়া করেন তিনি।

জানা যায়, ফতুল্লার মাসদাইর কবরস্থানে গুণী এই সংসদ সদস্যর বাবা এ কে এম সামসুজ্জোহা, মা নাগিনা জোহা, বড় ভাই নাসিম ওসমান, দাদী আমিরুন নেচ্ছা বেগম ও আয়ানাবুন নেচ্ছা বেগমসহ অন্যান্য স্বজনদের কবর পার্শ্ববতী শ্মশানের মাটি দিয়ে ভরাট করার ঘটনা ঘটেছিল। আর এবার সেই ঘটনাকে উল্লেখ করে শামীম ওসমান বলেছেন, আজকে বক্তব্য দিব না এ কারণে- আমার শরীর ভালো আছে কিন্তু মনের অবস্থা ভালো না। কারণ রাজনীতি এমন একটা জিনিস, রাজনীতি অনেক নিষ্ঠুর আবার রাজনীতি অনেক দয়ালু হয়। মাস তিন-চারেক আগে নারায়ণগঞ্জ কবরস্থানে একটা ঘটনা ঘটেছিল। আমি কাউকে দায়ী করিনি। মনে করেছি হয়তো ইবলিশ নয়তো শয়তান করেছে।

শুক্রবার রাতে ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের পূর্বরাজাপুর এলাকায় আহমাদিয়া আরাবিয়া মাদ্রাসা মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি এসব কথা বলেন। শামীম ওসমান বলেন, শ্মশানের মাটি দিয়ে আমার আব্বা-আম্মা ও বড়ভাইসহ মুক্তিযোদ্ধাদের কবরগুলো ঢেকে দেওয়া হয়েছিল। আমি সেখানে দাঁড়িয়ে দরুদ শরীফ পর্যন্ত পড়তে পারছিলাম না। আমার আব্বা-আম্মা বড় ভাইয়ের মৃত্যুতে যতটুকু কাঁদিনি, সেদিন তারচেয়েও বেশি কেঁদেছিলাম। এ বিষয়ে আমি কারও সঙ্গে বিরোধ করিনি। কাউকে দোষীও করিনি। কিন্তু তার পরের দিন দেখলাম একটা সংস্থা চিঠি ইস্যু করেছে কাজটা নাকি আমিই করেছি। সবাই আমার জন্য দোয়া করবেন এই কষ্টটা যেন আমি সহ্য করতে পারি।

গত ২০ ডিসেম্বর দুপুরে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে আয়োজিত এক বৈঠক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার কথা থাকলেও সেখানে না গিয়ে সোজা কবরস্থানে গিয়ে স্বজনদের আত্মার মাগফিরাত কামনা করতে দেখা যায় তাকে। তবে পরবর্তীতে জানা যায়, সেলিনা হায়াত আইভীর সঙ্গে রাজনৈতিক বৈরিতার কারণে ঐ অনুষ্ঠানে উপস্থিত হননি তিনি।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *