Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / হাসিনা যেটা শিখিয়ে দিয়েছেন সেটাই বলেছেন, একটা বড় বিপদ হতে পারে: বিএনপি নেতা

হাসিনা যেটা শিখিয়ে দিয়েছেন সেটাই বলেছেন, একটা বড় বিপদ হতে পারে: বিএনপি নেতা

বেশ কিছু দিন ধরে নতুন করে জাতীয়তাবাদী রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার তাগিদে বিদেশে নেওয়ার জন্য সরকার দলীয় নেতাকর্মী এবং বিএনপি দলের নেতাকর্মীদের মাঝে ব্যপক আলোচনা-সামলোচনা বিরাজ করছে।সম্প্রতি চূড়ান্ত ভাবে আইনমন্ত্রী বেগম জিয়ার চিকিৎসা বিষয়ে সিদ্ধান্ত জানিয়েছে। এই বিষয়ে বেশ ক্ষিপ্ত হয়েছে বিএনপি। এবং এই প্রসঙ্গ তুলে বেশ কিছু কথা বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক আইনের বিকৃত ব্যাখ্যা দিচ্ছেন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আইনমন্ত্রী এটা তো আপনার নিজের কথা নয় এবং আইনের বিধানও না। আইনে আছে। কিন্তু শেখ হাসিনা আপনাকে যেটা শিখিয়ে দিয়েছেন, আপনি সেটাই বলেছেন। আপনি আইনের বিকৃত ব্যাখ্যা দিচ্ছেন। বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির উদ্যোগে ‘ভোটাধিকার হরণের কালো দিবস উপলক্ষ্যে’ আয়োজিত মানববন্ধনে এ মন্তব্য করেন তিনি। রিজভী বলেন, দেশের বরেণ্য আইনজীবীরা বলছেন যে, আইনমন্ত্রী আনিসুল হক আইনের অপব্যাখ্যা দিচ্ছেন। আর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আজকে অন্যায়ভাবে সাজা দিয়ে তাকে জীবন-মৃ/ত্যু/র সন্ধিক্ষণে এভারকেয়ার হাসপাতালে বন্দি করে ফেলে রাখা হয়েছে। তার পাকস্থলী থেকে রক্ত ঝরছে। খালেদা জিয়া ডাক্তাররা বলছেন, তার জীবন অত্যন্ত ঝুঁকিপূর্ণ। যেকোনো সময় একটা বড় বিপদ হতে পারে। তারপরেও প্রধানমন্ত্রী ও তার আইনমন্ত্রী এতো পাষাণ, এতো কঠোর এবং এতো নির্দয়!

আওয়ামী লীগ প্রতিনিয়ত এবং প্রতি মুহূর্তে উন্নয়নের কথা বলে উল্লেখ করে রিজভী বলেন, তারা নাকি অনেক উন্নয়ন করেছে। এটা তারা বলেন। উড়াল সেতু, ফ্লাইওভার- কত কী বলে। কিন্তু আসল উন্নয়নের কথা বলে না। তারা ১১/১২ বছর ধরে জোর করে অবৈধভাবে ক্ষমতায় আছে। অর্থনীতিবিদরা বলছেন, এই ১১/১২ বছরে ১১ লাখ কোটি টাকা পাঁচার হয়েছে! মানববন্ধন কর্মসূচি কেন্দ্র করে সকাল ৯টা থেকে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদেরকে ব্যানারসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে মানববন্ধনস্থলে জড়ো হয়। এ সময় মিছিল থেকে তারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে কর্মসূচির প্রাঙ্গণ মুখরিত করে তোলেন।

বর্তমান সময়ে বেশম জিয়া রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এবং তার শরীরে নানা ধরনের জটিলতা দেখা দিয়েছে। এবং শারীরিক অবস্থার মারাত্মক অবনতি হয়েছে। এই পরিস্তিতিতে তাকে দ্রুত বিদেশে নিয়ে চিকিৎসা সেবা নিশ্চিত করার কথা জানিয়েছে বেগম জিয়ার কর্তব্যরত চিকিৎসকেরা।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *