Friday , September 20 2024
Breaking News
Home / National / রওশনের অবস্থা সংকটাপন্ন জানিয়ে দোয়া চাইলেন বিদিশা

রওশনের অবস্থা সংকটাপন্ন জানিয়ে দোয়া চাইলেন বিদিশা

দীর্ঘদিন রাজধানী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন থাকার পর উন্নত চিকিৎসার জন্য গত ৫ অক্টোবর সন্ধা প্রায় সাড়ে ৬ টার দিকে একটি অ্যাম্বুলেন্সে করে বিদেশে নেয়া হয় বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদকে। এর আগে তার রোগমক্তীর জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন দলের বিভিন্ন নেতাকর্মীরা। আর এবার তার শারীরিক সর্বশেষ অবস্থার খবর জানিয়ে দোয়া চাইলেন জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়ার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিদিশা এরশাদ। তিনি বলেন, রওশন এরশাদ এখন ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা সংকটাপন্ন। চলুন মহান আল্লাহর কাছে আমরা সবাই তার আশু রোগমুক্তির জন্য দোয়া করি।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে স্বাধীনতার গৌরবোজ্জ্বল সুবর্ণজয়ন্তীতে বিজয়ের ৫০ বছর উদযাপন ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ্যে জাতীয় ইসলামী মহাজোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদিশা এরশাদ বলেন, ভবিষ্যতে আমার নেতৃত্বে পুনর্গঠিত জাতীয় পার্টি মরহুম এরশাদের দেখানো পথেই হাঁটবে। আপনাদের সবাইকে নিয়ে গণতন্ত্র এবং ধর্মীয় আদর্শে বিশ্বাসী মরহুম এরশাদের মূল ধারার জাতীয় পার্টি হিসেবে দেশ ও জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হবে। আজ খুব দুঃখ হয় যখন দেখি কিংবা শুনি মরহুম এরশাদের জাতীয় পার্টিতে ভেদাভেদ এবং ব্যক্তিস্বার্থে দলীয়স্বার্থ জলাঞ্জলি দেওয়া ছাড়াও নানা ধরনের অপতৎপরতা।

‘মরহুম রাষ্ট্রপতি এরশাদ আজ আমাদের মাঝে নেই। কিন্তু আমরা শপথ করছি তার নীতি ও আদর্শে প্রতিষ্ঠিত ও পরিচালিত এই দল আপনাদের সকলের ঐকান্তিক সহযোগিতায় আমার নেতৃত্বে সামনের দিনগুলোতে পুনর্গঠিত হয়ে তার স্বপ্ন বাস্তবায়ন করবে ইনশাল্লাহ। সেই সঙ্গে পুনর্গঠিত এই দল এ দেশের আপামর জনসাধারনের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাবে।’

বিদিশা বলেন, আমরা আপনাদের নিয়ে মরহুম এরশাদের নীতি-আদর্শের সেই দলকে পুনঃগঠন করতে চাই, যেখানে সকলে ভেদাভেদ ও ব্যক্তিস্বার্থ ভুলে দেশের উন্নয়নে কাঁধে কাঁধ মিলিয়ে একযোগে কাজ করবে। মরহুম এরশাদ ছিলেন একজন সৈনিক। দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে মাতৃভূমির জন্য নিজের জীবন বিসর্জন দেবার শপথ নিয়েছিলেন তিনি। আমরা তারই উত্তরসূরি। যেকোনো মূল্যে দেশ ও জনগণের জন্য আমাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকারের অঙ্গীকার করছি।

তিনি বলেন, আজ বাংলাদেশ নিজ দক্ষতায় স্বনির্ভর ও উন্নয়নশীল দেশের মর্যাদায় অধিষ্ঠিত। আজ আমি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করতে চাই সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু মরহুম হুসেইন মুহাম্মদ এরশাদকে, যার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতাপরবর্তী সময়ে ক্ষমতার বিকেন্দ্রীকরণসহ দারিদ্র বিমোচন এবং উন্নয়নের পথ দেখেছিল। আজ এই সুবর্ণজয়ন্তীতে আমরা সকলেই তার শূন্যতা প্রতিটি মুহূর্তে অনুভব করছি। মহান আল্লাহ তায়ালার কাছে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

এ সময়ে সেখানে উপস্থিত ছিলেন দলের বিভিন্ন নেতাকর্মীরা।

এদিকে গত বেশকিছু দিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগ ভুগছেন সংসদ সংসদ্য রওশন এরশাদ। এর আগে ছেলে সাদ এরশাদ সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, মায়ের শারীরিক অবস্থা অনেক ভালোও বলা যাবে না, আবার অনেক খারাপও বলা যাবে না। এ সময়ে সবার কাছে মায়ের সুস্থতার জন্য দোয়াও চান তিনি।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *