Friday , September 20 2024
Breaking News
Home / National / সংবিধান সংশোধন করতে হবে, সংলাপে কোনো সুফল আসবে না: নুরুল

সংবিধান সংশোধন করতে হবে, সংলাপে কোনো সুফল আসবে না: নুরুল

২০১৮ সালের নির্বাচনকে ঘিরের দেশ জুড়ে বির্তকের শেষ নেই। অভিযোগ রয়েছে নির্বাচনে ভোট কারচুপি ও জালিয়াতির। এরই ধারাবাহিকতায় আসন্ন দ্বাদশ নির্বাচনকে ঘিরে বর্তমান সময়ে দেশ জুড়ে নানা ধরনের আলোচনা-সমালোচনা বিরাজ করছে। এমনকি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী নির্বাচনকে ঘিরে নির্বাচন কমিশন গঠনে বিশেষ ভাবে কাজ করছেন। তার প্রসঙ্গে বেশ কিছু কথা জানালেন বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া।

আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠানে ২০১৮ সালের মতো অন্তর্বর্তীকালীন সরকার পদ্ধতি গ্রহণযোগ্য হবে না বলে মন্তব্য করেছেন ১৪ দলের শরিক বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া। তিনি বলেন, প্রয়োজনে সংবিধান সংশোধন করতে হবে। নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সংলাপের বিষয়ে বাংলাদেশ জাসদের সভাপতি বলেন, এতে কোনো সুফল আসবে না। নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের জন্য রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা হতে পারে। এটা সমস্যার সমাধানে ভূমিকা রাখবে। সরকারের উচিত সেই উদ্যোগ নেওয়া। শনিবার বাংলাদেশ জাসদের জাতীয় কমিটির সভায় এসব কথা বলেন শরীফ নুরুল আম্বিয়া। রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে ৩৩ জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতে এই সভা অনুষ্ঠিত হয়। চলবে রোববার পর্যন্ত।

শরীফ নুরুল আম্বিয়া ১৪ দলের নিষ্ক্রিয়তার সমালোচনা করে বলেন, যে লক্ষ্য নিয়ে ১৪ দল গঠন করা হয়েছিল, সরকার এই মুহূর্তে তা থেকে অনেক দূরে সরে এসেছে। মুক্তিযুদ্ধের চেতনার কথা বলা হলেও প্রতিনিয়ত মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃতি করার চেষ্টা করছে সরকার। মুক্তিযুদ্ধের সংকীর্ণ ইতিহাসের ঊর্ধ্বে উঠে সত্যিকারের ইতিহাস তুলে আনতে হবে। মুক্তিযুদ্ধে যার যার অবদানের স্বীকৃতি দিতে হবে। সভায় আগামী বছরের মার্চের মধ্যে করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে সুবিধাজনক সময়ে দলের কেন্দ্রীয় কাউন্সিল আয়োজনের সিদ্ধান্ত হয়। সভাটি পরিচালনা করেন দলের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান। শুরুতে শোকপ্রস্তাব উত্থাপন করা হয় এবং এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

কয়েক সপ্তাহ আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের আগামী দ্বাদশ নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহনের আহ্বান জানিয়েছে। এরই সূত্র ধরে আগামী নির্বাচনকে ঘিরে রাজনৈতিক মাঠে বেশ সরব হয়েছে দেশের সকল রাজনৈতিক দল গুলো। এবং সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সরকারের কাছে কয়েকটি দাবি জানিয়েছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *