Friday , September 20 2024
Breaking News
Home / National / পাকিস্তানীরা দীর্ঘশ্বাস ফেলে, হাসিনার পরিচালনা স্বার্থক হয়েছে: তথ্যমন্ত্রী
The lowering of the flags ceremony at the Wagah border is a daily military practice that the security forces of India and Pakistan have jointly followed since 1959. The drill is characterized by elaborate and rapid dancelike manoeuvres.

পাকিস্তানীরা দীর্ঘশ্বাস ফেলে, হাসিনার পরিচালনা স্বার্থক হয়েছে: তথ্যমন্ত্রী

১৯৭১ সালে মহান যুদ্ধের মধ্যে দিয়ে পকিস্তানকে পরাজিত করে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। ইতিমধ্যে বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর অতিক্রম করেছে বাংলাদেশ। এই স্বল্প সময়ে বাংলাদেশ অর্জন করেছে ব্যপক সফলতা এবং সম্মাননা। এমনকি অনেক ক্ষেত্রেই পাকিস্তানকে পিছনে ফেলে এগিয়ে গেছে বাংলাদেশ। সম্প্রতি বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এই প্রসঙ্গে বললেন বেশ কিছু কথা।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশ সব সূচকে পাকিস্তানকে অতিক্রম করেছে। বাংলাদেশের দিকে তাকিয়ে এখন পাকিস্তানের মানুষ দীর্ঘশ্বাস ফেলে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, স্বাধীনতার ৫০ বছর পর বঙ্গবন্ধুর দেশ রচনা এবং তার কন্যা শেখ হাসিনার দেশ পরিচালনা স্বার্থক হয়েছে। কিন্তু আজকে স্বাধীনতার এতো বছর পরও যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি সেই অপশক্তি এবং তাদের দোসররা এখনও সক্রিয় আছে। তিনি বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সব ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে, সব অপশক্তিকে পদদলিত করে, সব প্রতিবন্ধকতা দূরে ঠেলে বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় দেশকে পৌঁছাতে পারব।

স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশের উন্নয়নের অগ্রগতি দেখে পাকিস্তানিরা তাকিয়ে দীর্ঘশ্বাস ফেলে। এমনকি দেশটির সংসদেও বাংলাদেশের উন্নয়ন নিয়ে আলোচনা হয় এমন একটি ভিডিও পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল। এছাড়াও অনেক দিক দিয়েই বাংলাদেশ থেকে পিছিয়ে রয়েছে পাকিস্তান।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *