Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ৭৫’র প্রাণনাশকারীরা কি পরিকল্পনা করছেন জানালেন প্রধানমন্ত্রী

৭৫’র প্রাণনাশকারীরা কি পরিকল্পনা করছেন জানালেন প্রধানমন্ত্রী

বাংলাদেশের প্রধানমন্ত্রী হলেন দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা। তিনি ক্ষমতা আসার পর থেকেই দক্ষ হাতে পরিচালনা করছেন দেশকে। তার সুবিচক্ষণ ও দক্ষ পরিচালনার জন্য দেশ এগিয়ে যাচ্ছে উন্নতির দিকে। সম্প্রতি প্রধানমন্ত্রী তার এক বক্তব্যে বলেছেন ৭৫’র ঘাতকরা আমাকে ও দলকে সরিয়ে দিতে চায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধুর খু/’নি ও সহযোগীরা এখন সক্রিয়। তারা তাকে এবং তার দল আওয়ামী লীগকে সরিয়ে দিতে চায়।

বুধবার (৩ আগস্ট) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে বোর্ড সদস্যরা বন্যা, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া রোগ, রোহিঙ্গাসহ দুর্যোগকালীন রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। তারা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রতিষ্ঠার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সঙ্গে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নৃ/’শংস প্রাণনাশের নিন্দা ও আত্মার শান্তি কামনা করেন।

প্রধানমন্ত্রী দুর্যোগকালে রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। এ সময় তিনি তরুণ প্রজন্মকে মানবতার সেবায় নিয়োজিত হওয়ার আহ্বান জানান।

১৫ আগস্টের বেদনাদায়ক স্মৃতি স্মরণ করে শেখ হাসিনা বিস্ময় প্রকাশ করে বলেন, জাতির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সমগ্র জীবন উৎসর্গ করেছিলেন। বাঙালি হয়েও জাতির পিতাকে কীভাবে গু/লি করে প্রাণনাশকারীরা! ঘা/’তকরা তাদের বাড়িতে নিয়মিত আসা-যাওয়া করত। তারা আজও সক্রিয়। তারা আমাকে ও আওয়ামী লীগকে সরিয়ে দিতে চায়। এ সময় আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে এদেশের মানুষের কল্যাণ হবে না বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, ৭৫ সালে প্রাণনাশকারীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারকে নির্বিচারে প্রাণনাশ করে। ঘটনাটি ইতিহাসে সবথেকে জঘন্যতম একটি ঘটনা। পরিবারের আপনজনদের হারানোর যে কতটা কষ্ট সেটা যে হারিয়েছে শুধুমাত্র সেই জানে।

About Shafique Hasan

Check Also

‘আমি তোমাকে ছাড়বো না, শেখ হাসিনা কাউকে ছাড়ে না’: মুখ খুললেন সোহেল তাজ

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দায়িত্ব নেওয়ার পাঁচ মাস পর ২০০৯ সালে পদত্যাগ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *