Tuesday , September 17 2024
Breaking News
Home / Countrywide / ৬০০ এমপি বিতর্ক নিয়ে ভিন্নভাবে ব্যাখ্যা দিলেন আইনমন্ত্রী

৬০০ এমপি বিতর্ক নিয়ে ভিন্নভাবে ব্যাখ্যা দিলেন আইনমন্ত্রী

দেশে বর্তমানে ৬৪৮ জন সংসদ সদস্য (এমপি) থাকায় নীতি-নির্ধারকরা চলমান আলোচনায় সংবিধানের স্পষ্ট ব্যাখ্যা দিতে পারেন। তবে এখন পর্যন্ত সবকিছুই সাংবিধানিকভাবে চলছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল-দুহাইলানের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এসব কথা বলেন।

আইনমন্ত্রীকে এক সাংবাদিকের প্রশ্ন ‘মন্ত্রীরা শপথ নেওয়ার সময় আগের মন্ত্রিসভা বাতিল হয়ে গিয়েছিল। কিন্তু সংসদ সদস্যরা শপথ নিলেও আগের সংসদ বাতিল হয় না। এ ক্ষেত্রে আইনে অস্পষ্টতা আছে বলে আপনি মনে করেন?’

জবাবে আইনমন্ত্রী বলেন, বিষয়টি হলো সংবিধানে যা আছে সে অনুযায়ী দেশ চলছে এবং আজ সংবিধানে তা স্থান পায়নি। চতুর্দশ সংশোধনীতে এটি সংযোজন করা হয়। এখন যে বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে তা সম্ভবত খুব গুরুত্বপূর্ণ নয়। তারপরও আমি বলব, নীতিনির্ধারকেরা যদি আরও স্পষ্টীকরণের প্রয়োজন মনে করেন, সেটা দেখা হবে।

আইনমন্ত্রী হিসেবে আপনি এটা স্পষ্ট করার প্রয়োজন মনে করেন কি না, সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি বলেছি, নীতিনির্ধারকরা যদি মনে করেন স্পষ্ট করার প্রয়োজন আছে, তাহলে দেখা হবে।

About bisso Jit

Check Also

হাসিনার ভাগ্য নির্ধারণের আর পাঁচ দিন, বিপাকে ভারত

আগামী ২০ সেপ্টেম্বর শেষ হতে চলেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিসার মেয়াদ। বর্তমানে, কূটনৈতিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *