Thursday , September 19 2024
Breaking News
Home / Countrywide / ৪ হিজড়াকে গ্রেফতারের পর মামলা দায়ের, জানা গেল কারণ

৪ হিজড়াকে গ্রেফতারের পর মামলা দায়ের, জানা গেল কারণ

রাজধানীতে একটি বাড়িতে গিয়ে চাঁদাবাজি এবং ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করার অভিযোগে চারজন হিজড়াকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, এক ভাড়াটিয়ার কয়েকদিন আগে জন্ম নেওয়া কন্যা সন্তানের জন্ম উপলক্ষে ওই চারজন হিজরা ঐ পারিবারের ভাড়া বাসায় গিয়ে মোটা টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় কয়েকদিন আগে ওই জন্ম নেওয়া কন্যা সন্তানকে ছি”নিয়ে নেওয়ার জন্য তার মা এবং পরিবারকে হুমকি-ধামকিও দেন।

রোববার (১৪ আগস্ট) সকালে ঢাকার উত্তরা পশ্চিম থানার ৯ নম্বর সেক্টর থেকে আলো (২৮), শারমিন (২৩), মিম (৩০) ও রুমাকে (২৫) গ্রেপ্তার করা হয়।

গত ৬ আগস্ট ৯ নম্বর সেক্টরে এক ভাড়াটিয়া একটি কন্যাসন্তানের জন্ম দেন। মাস দুয়েক আগে একই ভবনের আরেক ভাড়াটিয়ার একটি মেয়ে সন্তান হয়। ১৪ আগস্ট অভিযুক্ত হিজড়ারা এসে দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা দাবি করে। এই চাঁদাকে তারা ‘নবজাতক পাওনা’ বলে দাবি করেন। চাঁদা দিতে অপরাগতা জানালে নবজাতককে নিয়ে যাওয়ারও হু”মকি দেয় তারা।

একপর্যায়ে তাদের একজন তিন হাজার টাকা দেন। কিন্তু বাকিরা টাকা না দিলে তার বাড়ির দরজায় লাথি মেরে বাড়ির সামনে চিৎকার করে ভী”তিজনক পরিস্থিতির সৃষ্টি করে।

পরে ভি’কটিম পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে তাদের আটক করা হয়। উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, তাদের কাছ থেকে তিন হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, দেশের কোনো কোনো এলাকায় হিজড়াদের দৌরাত্ম্য দিন দিন বেড়েই চলেছে। তারা ছোট ছেলেমেয়েদের নাচানের কথা বলে বিভিন্ন জিনিসপত্র এবং টাকা দাবি করে থাকে, যেটা নতুন কিছু নয়। তবে তারা যেটা করে থাকে সেটা এক ধরনের অপরাধ এমনটাই জানিয়েছে সমাজ বিশ্লেষকেরা।

About bisso Jit

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *