Friday , September 20 2024
Breaking News
Home / Exclusive / ৪৮ কোটি টাকা জিতলেন বাংলাদেশি যুবক, দিলেন মহানুভবতার পরিচয়

৪৮ কোটি টাকা জিতলেন বাংলাদেশি যুবক, দিলেন মহানুভবতার পরিচয়

ভাগ্য এমন একটি জিনিস যেটা সৃষ্টিকর্তার তরফ থেকে মানুষের উপর অর্পিত হয়। লটারিতে বিপুল পরিমাণ অর্থ পাওয়া মানুষ সৌভাগ্য হিসেবে বিবেচনা করে। এবার ভাগ্য খুললো সংযুক্ত আরব আমিরাতে ( United Arab Emirates ) বসবাস করা আরিফ খান ( Arif Khan ) নামের একজন বাংলাদেশী ( Bangladeshi ) যুবকের। তিনি সেখানে একটি লটারি কিনে ২ কোটি দিরহাম পেয়েছেন।

সংযুক্ত আরব আমিরাতে লটারিতে দুই কোটি দিরহাম জিতেছেন আরিফ খান নামের এক বাংলাদেশি যুবক। বাংলাদেশি মুদ্রায় এ পুরস্কারের মূল্য প্রায় ৪৮ কোটি ৪৯ লাখ টাকা।

শুক্রবার দুবাই ভিত্তিক খালিজ টাইমস এ খবর দিয়েছে।

জানা গেছে, আরিফ খান ঢাকার বাসিন্দা। চার বছর ধরে তিনি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ শহরে ব্যবসা করছেন। সেখানে গাড়ির ওয়ার্কশপ চালান আরিফ।

আরিফ খালিজ টাইমসকে বলেন, “আমি আগে কখনো টিকিট কিনিনি।” আমি এক বছর আগে কেনা শুরু করেছি। আমি সবসময় একা একাই টিকিট কিনতাম। আমি আমার ভাগ্য পরীক্ষার চেষ্টা করছিলাম। গত ২৭ মে ১৪৪৪৮১ নাম্বারের বিগ টিকিট আবুধাবির ‘মাইটি ২০ মিলিয়ন’ র‍্যাফেল ড্রয়ের এই টিকিটটি কিনেছিলাম।

ড্র জয়ের পর আরিফ সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি মুদ্রায় ২০ মিলিয়ন দিরহামে কত টাকা হয় জানতে চাইলে গুনে বের করার চেষ্টা করেন আরিফ, কিন্তু সংখ্যা মেলাতে পারেননি এবং একপর্যায়ে হাল ছেড়ে দেন।

“আমি জানি না,” তিনি বলেন। সত্যি বলতে, আমি যে দুই কোটি দিরহাম জিতেছি তা এখনও অবিশ্বাস্য। মাত্র আধা ঘণ্টা বা তার কিছু বেশি সময় আমি এই সংখ্যাটা শুনতে শুরু করেছি: ‘দুই কোটি দিরহাম’।

এই বিশাল পুরস্কার দিয়ে কী করবেন তা এখনো ঠিক করেননি আরিফ খান। তবে এই টাকা দিয়ে তিনি অসহায়দের সাহায্য করতে চান।

আরিফ বলেন, আমার দুই সন্তান, স্ত্রী ও বাবা-মা আছে। আমার ভাইও এখানে দোকান চালায়। আমরা একটি সুখী পরিবার। আমি আশা করি, এই অর্থ অন্যদের
বিশেষ করে গরীবদের সাহায্য করবে।

তার কথায় টাকা পয়সা হলো পৃথিবীর মধ্যে মানুষের নিকট সবচেয়ে ভ’/য়ঙ্ক’র একটি জিনিস। তাই আমি এই অর্থ দিয়ে নিজের ভাগ্যকে কোনরকম পরিবর্তন করতে ইচ্ছুক নই। আমি অন্যদের সহায়তায় এই অর্থ সাহায্য করতে চাই এবং আর্থিক কষ্টে পড়া মানুষের আর্থিক কষ্ট লাঘবের জন্য এটা ব্যবহার করতে চাই।

 

About bisso Jit

Check Also

চুলের মুঠি ধরে নারী চিকিৎসককে রোগীর মারধর (ভিডিও সহ)

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালের এক নারী চিকিৎসককে হত্যা ও ধর্ষণের ঘটনায় দেশজুড়ে তোলপাড় চলছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *