Friday , September 20 2024
Breaking News
Home / National / ৩ এসপিকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর প্রশ্নে সাফ জবাব দিলেন তথ্যমন্ত্রী

৩ এসপিকে বাধ্যতামূলক অবসরে পাঠানোর প্রশ্নে সাফ জবাব দিলেন তথ্যমন্ত্রী

গত পরশু অর্থাৎ ১৭ অক্টোবর একটা হঠাৎ করেই তথ্য ও সম্প্রচার মন্ত্রণালযয়ের সচিব মো. মকবুল হোসেনকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়ে দেওয়া হয়। তাকে অবসরে পাঠানোর বিষয়ে স্পষ্ট কোনো কারণ প্রজ্ঞাপনে উল্লেখ ছিল না, যেটা নিয়ে পরবর্তীতে প্রশ্ন দেখা দেয়। চাকরির মেয়াদ শেষ হওয়ার এক বছর আগে মকবুল হোসেনের অবসর প্রসঙ্গে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, এর কারণ তো নিশ্চয়ই রয়েছে, কাউকে তো আর কারণ ছাড়া অবসরে পাঠিয়ে দেয়া হয় না। তবে তাকে অবসরে পাঠানো হয়েছে সরকারী চাকরির আইন মেনেই।

বুধবার (১৯ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

অবসর নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এর অন্তর্নিহিত কারণ আমি জানি না। কারণ ছাড়া এমন সিদ্ধান্ত নেওয়া হয় না। সেখানে অবশ্যই একটি কারণ আছে।

সচিব আপনার সিদ্ধান্তের বাইরে কাজ করেছেন বলে অভিযোগ রয়েছে শোনা যাচ্ছে। এমন প্রশ্নের উত্তরে হাছান মাহমুদ বলেন, এখন কারো প্রতি আমার কোনো অভিযোগ বা অনুযোগ নেই। আমি সবার সাথে কাজ করতে পারি।

সরকার শেষ সময়ে এসে একজন সচিবকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। অবসরে পাঠিয়ে দেওয়া হয়েছে তিন পুলিশ কর্মকর্তাকে। সরকারের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র আছে কি না জানতে চাইলে তিনি বলেন, যে তিন পুলিশ কর্মকর্তাকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অবসরে পাঠিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী তাদের বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন, তারা কাজ সঠিকভাবে করতেন না বকে জানিয়েছেন। তিনি শুধু একটি কারণ নয় বেশ কয়েকটি কারণ ব্যাখ্যা করেছেন। আমি মনে করি তিনি যে সব ব্যাখ্যা দিয়েছেন এর পরে আরো কোনো ব্যাখ্যার প্রয়োজন আছে।

About bisso Jit

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *